• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৫:২৪:১৫ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

নারায়ণগঞ্জে জেলা পরিষদ নির্বাচন ১ পদে টাই, ২ নারী সহ নির্বাচিত ৪ জন

১৭ই অক্টোবর ২০২২ বিকাল ০৪:৫৬:২৩

নারায়ণগঞ্জে জেলা পরিষদ নির্বাচন

হাবিবুর রহমান (নারায়ণগঞ্জ প্রতিনিধি) : নারায়ণগঞ্জে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোট গ্রহণের শুরুতে কিছুটা উত্তেজনা থাকলেও আইন-শৃংখলা বাহিনীর কঠোর অবস্থানের ফলে কোন বিশৃংখলা ঘটেনি। এরআগে বিনা প্রতিদ্ধন্ধিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির জেলা সভাপতি চন্দন শীল ও দুজন সদস্য। বাকী ৩ জন সদস্য ও সংরক্ষিত কোটায় দুজন সদস্য নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হলো। 

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রিটার্নিং কর্মকর্তা ফলাফল ঘোষনা করেন। এতে ১নং ওয়ার্ডে (সিটি কর্পোরেশন এলাকা) দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় টাই হয়েছে। এরা হলেন মজিবুর রহমান ও জাহাঙ্গীর আলম। তারা দুজন ১৫টি করে ভোট পেয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্ধন্ধি আলাউদ্দিন পেয়েছেন ৩ ভোট। ২ নং ওয়ার্ডে জয়ী হয়েছেন ধামগড়ের সাবেক চেয়ারম্যান মাসুম আহমেদ। তিনি পেয়েছেন ৯৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ৫৮ ভোট। সংরক্ষিত নারী কোটায় জিতেছেন সাদিয়া আফরিন। বই প্রতিকে তিনি ভোট পেয়েছেন ১২৬ টি। তার নিকটতম প্রতিদ্ধন্ধি নাসরিন আক্তার হরিণ প্রতিকে পেয়েছেন ৪৮ ভোট। এছাড়া সোনারগাঁয়ে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাইম ইকবাল ৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ধন্ধি মোস্তাফিজুর রহমান মাসুম পেয়েছেন ৪৯ ভোট। সংরক্ষিত নারী পদে রুপগঞ্জের মহিলা আওয়ামী লীগ নেত্রী শিলা রানী পাল নির্বাচিত হয়েছেন।

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ চলাকালে কেন্দ্র পরিদর্শনে এসে সন্তোষ প্রকাশ করেছেন জেলার নির্বাচন কর্মকর্তা ও জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মতিয়ুর রহমান। তিনি বলেন, নারায়ণগঞ্জের ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে এসেছেন। নির্বাচন কমিশনের কর্মকর্তাসহ যারা দায়িত্ব পালন করছেন কোথাও কারও মধ্যে নিয়মের ব্যত্যয় দেখা যায়নি। নির্বাচন ভালো হয়েছে, সব কেন্দ্রেই সন্তোষজনক ভোট পড়েছে।

উল্লেখ্য, চেয়ারম্যান ব্যতীত পাঁচটি সাধারণ সদস্য ও দুটি সংরক্ষিত নারী সদস্য নিয়ে নারায়ণগঞ্জ জেলা পরিষদ গঠিত। নির্বাচনে ৩টি সদস্য ও ২টি সংরক্ষিত পদেও জন্য লড়াই করেছেন ১৯ প্রার্থী। মোট ভোটার ৬১০ জন জনপ্রতিনিধি। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা এ নির্বাচনে ভোট দিয়েছেন। গত ১ সেপ্টেম্বর ঘোষিত জেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী সোমবার অনুষ্ঠিত নির্বাচনে পাঁচটি কেন্দ্রের ১০টি কক্ষে ভোট গ্রহণ করা হয়। 

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV