• ঢাকা
  • |
  • শনিবার ১২ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:০৬:৪৬ (26-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জাতীয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায়ও অকৃতকার্য বেলায়েত

২৮শে আগস্ট ২০২২ দুপুর ০২:০৬:২৮

মো. বেলায়েত শেখ। ফাইল ছবি

৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে আলোচনায় আসা বেলায়েত শেখ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও পরীক্ষা দিয়েছিলেন। ২২ আগস্ট তিনি ডি ইউনিটে পরীক্ষা দেন। এতে তিনি অকৃতকার্য হয়েছেন। গতকাল শনিবার দিবাগত রাত ১২টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও অফিশিয়াল ফেসবুক পেজে এ ফলাফল প্রকাশ করা হয়।

আজ রোববার বেলা ১১টার দিকে বেলায়েত শেখ প্রথম আলোকে বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন এবারের মতো তাঁর শেষ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ই তাঁর ২০২১-২২ শিক্ষাবর্ষের শেষ ভর্তি পরীক্ষা ছিল। আগামী বছর যে বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার পরীক্ষা দেওয়ার সুযোগ থাকবে, সেখানে তিনি ভর্তি পরীক্ষা দেবেন।

বেলায়েত শেখ বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ার মতো অর্থ তাঁর কাছে নেই। কেউ আর্থিক সহায়তা করলে তিনি এ বছরই বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন।

মরার আগে তাঁর শেষ ইচ্ছা তিনি উচ্চশিক্ষা নেবেন। পরিবারের কেউ উচ্চশিক্ষা নিতে পারেননি, এটাই তাঁর আক্ষেপ।

মো. বেলায়েত শেখের বাড়ি গাজীপুরের শ্রীপুর উপজেলায়। ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন। কিন্তু বাবার অসুস্থতার কারণে পড়াশোনা ছেড়ে পরিবারের হাল ধরতে হয় তাঁকে। এ কারণে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয় তাঁকে। পরে নিজের অসমাপ্ত সেই স্বপ্ন ভাই ও সন্তানদের মাধ্যমে পূরণ করার চেষ্টা করেছেন, কিন্তু কেউই তাতে সফল হননি।

৫০ বছরে পা দিয়ে বেলায়েত অনেকটা জেদ করেই ভর্তি হন নবম শ্রেণিতে। এরপর উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ হওয়ার পর ৫৫ বছর বয়সে এবার তিনি অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায়। সেখানে ভর্তির সুযোগ না পেয়ে এরপর জাহাঙ্গীরনগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেন, কিন্তু কোথাও উত্তীর্ণ হতে পারেননি। সবশেষ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেন। সেখানেও তিনি পাস করতে পারেননি।

সর্বশেষ সংবাদ



নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের উপর হামলা
২৪শে নভেম্বর ২০২২ দুপুর ১২:০৭:০৩


খেজুরের রস সংগ্রহে ব্যস্ত গাছিরা
২৩শে নভেম্বর ২০২২ দুপুর ০২:০২:১৫




নিশি শ্রাবণীর নতুন গান ‘ভালোবাসার রঙ মাখো’
২০শে নভেম্বর ২০২২ বিকাল ০৪:৩১:১৩


ASIAN TV