• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:১৬:০২ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

তথ্য ও প্রযুক্তি

বৈশ্বিকভাবে উন্মোচন হলো ওকিটেল ডব্লিউপি১৯

৩০শে আগস্ট ২০২২ দুপুর ১২:২৪:১০

বৈশ্বিকভাবে উন্মোচন হলো ওকিটেল ডব্লিউপি১৯

বৈশ্বিকভাবে উন্মোচন হয়েছে সবচেয়ে বড় ব্যাটারির ফোন ওকিটেল ডব্লিউপি১৯। ২৬ আগস্ট নাগাদ বিশেষ এক অফারে আলিএক্সপ্রেসে ২৫৯ দশমিক ৯৯ ডলারে বিক্রি হয়েছে মজবুত গঠনের এ ফোন।

উন্মোচনের আগে থেকেই সর্বসাধারণে সাড়া ফেলেছে ফোনটি। ওকিটেল১৯ ফোনটির বড় চমক এর ২১ হাজার এমএএইচের ব্যাটারি। একবার চার্জে পুরো এক সপ্তাহ ব্যবহার করা যাবে। ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার দিয়ে শূন্য থেকে ৮০ শতাংশ চার্জে সময় লাগবে ৩ ঘণ্টা। রিভার্স চার্জিং প্রযুক্তির কারণে ফোনটিকে পাওয়ার ব্যাংক হিসেবেও ব্যবহার করা যাবে। এ ধরনের অন্যান্য ফোনের চেয়ে ওকিটেলের পার্থক্য হলো ব্যাটারিতে জোর দিতে গিয়ে ক্যামেরায় ছাড় দেয়া হয়নি। স্মার্টফোনটির পেছনে এর প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৬৪ মেগাপিক্সেলের সেন্সর। স্যামসাংয়ের তৈরি এ সেন্সরে রয়েছে এফ/১.৭৯ অ্যাপারচার। এছাড়া ২০ মেগাপিক্সেলের সনি নাইট ভিশন সেন্সর ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর ব্যবহার হয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। নাইট ভিশন ক্যামেরা থাকায় বেড়াতে গিয়ে রাতের ছবি ও ভিডিও করা যাবে।

 

মিডিয়াটেক হেলিও জি৯৫ চিপসেট ব্যবহার করা হয়েছে ওকিটেল ডব্লিউপি১৯ সেটটিতে। এতে রয়েছে ওয়াটার রেসিস্ট্যান্ট আইপি৬৮ ও আইপি৬৯কে রেটিং। অ্যানড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে ফোনটি। এতে ৬.৭৮ ইঞ্চির এফএইচডি+ ডিসপ্লে থাকছে। ফোনটির রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ২৫৬ জিবির বিশাল স্টোরেজ থাকছে এতে। সঙ্গে থাকছে ৮ জিবি র?্যাম। কানেক্টিভিটির জন্য এ ফোনে রয়েছে ফোরজি, ব্লুটুথ ভি৫, জিপিএস, ৩.৫এমএম অডিও জ্যাক, গ্লোনাস, গ্যালিলিও এবং একটি ইউএসবি টাইপ সি পোর্ট। তবে ফাইভজি সাপোর্ট মিলবে না এতে। বায়োমেট্রিক অথেন্টিকেশনের জন্য এ ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে।

 

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV