• ঢাকা
  • |
  • শনিবার ১২ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:০১:২০ (26-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

বগুড়ায় গণধর্ষণের পর হত্যার দায়ে ৪ যুবকের মৃত্যুদন্ড

২৩শে অক্টোবর ২০২২ সন্ধ্যা ০৭:৪০:১৬

ফাইল ছবি

মোঃ শামসুল আলম লিটন, বগুড়া প্রতিনিধি : বগুড়ার ধুনটে এক শিশুকে গণধর্ষণের পর হত্যার দায়ে চার  যুবকের মৃত্যুদন্ডের রায় দিয়েছে বগুড়ার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল -২। মাত্র ১১ মাসে বিচার কাজ শেষ করে রায় ঘোষনা দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে ট্রাইব্যুনালের বিচারক ।

রবিবার বেলা ১২ টার দিকে জনাকীর্ন আদালতে আসামী ও বাদী পক্ষের লোকজনের উপস্থিতিতে রায় ঘোষনা করেন নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল -২ এর বিচারক নুর মোহাম্মদ শাহরিয়ার কবীর।

যাদেরকে মৃত্যুদন্ড দেয়া হয়েছে তারা হলেন, বগুড়ার ধুনট উপজেলার নছরতপুর গ্রামের মোজাম্মেল হকের ছেলে বাপ্পী আহম্মেদ, দলিল উদ্দিনের ছেলে কামাল পাশা, ছানোয়ার হোসেনের ছেলে শামিম রেজা ও মৃত সাহেব আলীর ছেলে লাভলু শেখ।

আদালত সুত্রে জানা গেছে, মামলার বাদী ধুনট থানার নছরতপুর গ্রামে বেলাল হোসেন ও তার স্ত্রী মরিয়ম ডেইজি গার্মেন্টস কর্মী হওয়ায় ঢাকায় বসবাস করেন। তাদের একমাত্র শিশু কন্যা মাহি উম্মে তাবাসছুম (৭) গ্রামে দাদা-দাদীর কাছে থাকতো। গত ২০২০ সালে ১৪ ডিসেম্বর রাতে বাদীর পরিবারের সবাই নছরতপুর পশ্চিমপাড়া গ্রামে ওয়াজ মাহফিলে অংশ নিতে যান। রাত ১০ টার দিকে বাদীর মেয়ে ওয়াজ মাহফিল থেকে দোকানে মিস্টি কিনতে গিয়ে নিখোঁজ হয়। রাত দেড়টার দিকে গ্রামের একটি বাঁশ ঝাড়ে মাহি উম্মে তাবাসছুমের মরদেহ পাওয়া যায়। পরদিন ধুনট থানায় বেলাল হোসেন বাদী হয়ে অজ্ঞাত আসামীদের নামে মামলা করেন। মামলাটি তদন্তকালে পুলিশ ৪ জনকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃতরা আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দীতে মাহি উম্মে তাবাসছুম নামের ওই শিশুকে গণধর্ষণের পর হত্যার দায় স্বীকার করেন। ধুনট থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক মামলাটি তদন্ত শেষে ২১ সালে ২৫ নভেম্বর আদালতে ৪ জনের নামে অভিযোগ পত্র দাখিল করেন।

বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি আশেকুর রহমান বলেন, বিচারক রায়-এ আসামীদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু কার্যকর করা ছাড়াও প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করেছেন। তিনি আরো বলেন, অল্প সময়ের মধ্যে স্বাক্ষী গ্রহন শেষে রায় ঘোষনা করায় বাদী পক্ষ খুশি।

সর্বশেষ সংবাদ



নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের উপর হামলা
২৪শে নভেম্বর ২০২২ দুপুর ১২:০৭:০৩


খেজুরের রস সংগ্রহে ব্যস্ত গাছিরা
২৩শে নভেম্বর ২০২২ দুপুর ০২:০২:১৫




নিশি শ্রাবণীর নতুন গান ‘ভালোবাসার রঙ মাখো’
২০শে নভেম্বর ২০২২ বিকাল ০৪:৩১:১৩


ASIAN TV