• ঢাকা
  • |
  • শনিবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৯ সকাল ০৭:০৯:২৯ (10-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জেলার খবর

রাত ৮টার পরও দোকানপাট খোলা- চট্টগ্রামে ২০ মামলায় ৭৬ হাজার টাকা জরিমানা

১৪ই আগস্ট ২০২২ সকাল ০৯:১৩:৪৯

ফাইল ছবি

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পরও দোকানপাট খোলা রাখায় চট্টগ্রাম নগরীর বেশ কয়েকটি বড় রেস্টুরেন্ট, টিভি শোরুম, শিশুদের খেলনা প্রতিষ্ঠানে, কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে ২০ মামলায় ৭৬ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৩ আগস্ট) দিনগত রাত ৮টা থেক রাত ১১টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ অভিযানে নেতৃত্ব দেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নগরীর সাইফুদ্দিন খালেদ রোডের বুবু ওয়ার্ল্ডে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক। এছাড়া স্টেডিয়াম এলাকার একটি রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, তানুর কাবাবকে ৫ হাজার টাকাসহ মোট ৪০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

এছাড়া জামাল খানের সুলতান ডাইন, সনি শোরুমকে ১০ হাজার টাকা ও লোটো শোরুমকে ৫ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান বিন মাজেদ। অন্যদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খিসা অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা প্রতিদিন একযোগে নগরীর বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সাশ্রয়ী অভিযান পরিচালনা করছে। চট্টগ্রামের ১৫ টি উপজেলায় ইউএনও ও অ্যাসিল্যান্ডরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। যারা সরকারের নির্দেশনা উপেক্ষা করছেন তাদের অর্থদণ্ড ও সতর্ক করা হচ্ছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক।

সর্বশেষ সংবাদ







নবীনগরে শ্বশুর বাড়ি থেকে প্রবাসীর লাশ উদ্ধার
৯ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৪৪:২৫


নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


ASIAN TV