• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৫:২৭:০৭ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

নলছিটিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়ে অনিয়মের অভিযোগ

২৩শে অক্টোবর ২০২২ বিকাল ০৫:৪৭:৪৭

ফাইল ছবি

ইব্রাহীম খান সাকিল, ঝালকাঠি (নলছিটি) প্রতিনিধি : দরিদ্র ও ভূমিহীন পরিবারের জন্য বরাদ্দ দেওয়া আশ্রয়ণ প্রকল্পের ৫২টি ঘরের বেহাল দশা। নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের শেখারকাঠী গ্রামের অসহায় মানুষের জন্য বরাদ্দকৃত ঘর তৈরি হচ্ছে যেন খেলনা ঘর। রডের বদলে বাঁশ না দিলেও গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য বানানো হচ্ছে তাসের ঘর, হাত দিয়ে মোচড় দিলে ভেঙে যায় ইট, বালুর সাথে সিমেন্টের মিশ্রন নেই বল্লেই চলে।

একটি ঘরে সরকারি বরাদ্দ ৩ লক্ষ ২২ হাজার টাকা ২০% কমিশন বাদ দিয়ে ২লক্ষ ৫৯ হাজার ৫ শত টাকা। তারপরও মানহীন ইট ও রড দিয়ে তৈরি করা হয়েছে অসহায় মানুষের জন্য থাকার ঘর। যেখানে যে পরিমাণ সিমেন্ট দেয়ার কথা কিন্তু সেভাবে দেয়া হচ্ছে না।

মাত্র এক ফুট বালি খুঁড়ে বানানো হচ্ছে এই আশ্রয়ণ প্রকল্পের ঘর। গরীব অসহায় মানুষের জন্য আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজ দেখে হতবাক এলাকাবাসী। তিন রুমের এই আদা-পাকা ঘর তৈরিতে খরচ হচ্ছে ২ লক্ষ ৫৯ হাজার ৫ শত টাকায়। আশ্রয়ণ প্রকল্পের এই বাড়ি নির্মাণের জন্য নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার কে দোষ দিচ্ছে সবাই।

তার অফিসের সার্টিফিকেট সহকারী সি এর দায়িত্ব পালনকারী রাজিব চক্রবর্তী বলেন, এই টাকায় একটি ঘর নির্মাণ করা সম্ভব না। ভালোভাবে নির্মাণ করতে হলে পকেট থেকে টাকা খরচ করতে হবে। উপজেলা ইঞ্জিনিয়ার অফিসের এস ও মাইনুল ইসলাম বলেন এই টাকায় সুন্দর মত দুই রুমের একটি ঘর হয়।

নিম্নমানের নির্মান কাজ দেখে দপদপিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজ বন্ধ করে দেয়। তার হস্তক্ষেপের পর কাজের মান পূর্বের চেয়ে একটু ভালো হয়েছে বলে এলাকাবাসী জানান।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহবার হোসেন বাবুল মৃধা জানান, আশ্রয়ণ প্রকল্পের কাজ তেমন একটা ভালো হয়নি। এখনো নিম্নমানের ইট এবং কম পরিমাণ সিমেন্ট দিয়ে চলছে ঘর তৈরির কাজ।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV