• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৪শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৭:৫৯:৫৯ (08-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

প্রিয় ঢাকা

হরতালের সমর্থনে পল্টন মোড়ে অবস্থান, যান চলাচলে বিঘ্ন

২৫শে আগস্ট ২০২২ দুপুর ০১:৪১:১৫

হরতালের সমর্থনে পল্টন মোড় এলাকায় সড়কে অবস্থান নেন জোটের নেতা-কর্মীরা

বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতালের সমর্থনে রাজধানীর পল্টন মোড়ে অবস্থান নিয়েছেন জোটের নেতা-কর্মীরা। এতে এই পথ হয়ে স্বাভাবিক যানবাহন চলাচল বিঘ্ন হচ্ছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টা থেকে পল্টন মোড়ে অবস্থান নিয়েছেন তাঁরা। জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যসহ নিত্যপণ্য ও পরিবহনের ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবিতে এ হরতাল ডাকা হয়।

সড়কে অবস্থান নেওয়া নেতা–কর্মীরা সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশবাসীকে রাজপথে থেকে অর্ধদিবস হরতাল পালনের আহ্বান জানিয়েছেন।

সরেজমিন দেখা যায়, পল্টন মোড়ে অবস্থান নিয়ে হরতালের সমর্থনে বক্তব্য ও স্লোগান দিচ্ছেন নেতা–কর্মীরা। পল্টন মোড় হয়ে রাজধানীর চারদিকে চলাচলের পথ রয়েছে। এর মধ্যে দুটি পথ বন্ধ করে দিয়েছেন হরতাল–সমর্থকেরা। এতে জাতীয় প্রেসক্লাব থেকে মতিঝিল ও গুলিস্তানের দিকে যাওয়া যানবাহনগুলো আটকে যায়।

আবার গুলিস্তান থেকে যাঁরা কাকরাইলের দিকে যেতে চাইছেন, তাঁরাও পল্টন মোড়ে এসে আটকা পড়েছেন।‌ কাকরাইল ও নাইটিঙ্গেল মোড় হয়ে গুলিস্তান ও সদরঘাটগামী যানবাহন পল্টন মোড় হয়ে না এসে ফকিরাপুল ও দৈনিক বাংলা মোড় হয়ে চলাচল করছে।

পল্টন মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও রয়েছেন। তবে এ প্রতিবেদন লেখার সময় সকাল সাড়ে নয়টা পর্যন্ত সড়কে অবস্থানকারীদের বাধা দেওয়া হয়নি।
হরতালের সমর্থনে সড়কে অবস্থান নিয়ে কয়েকজনকে প্রতিবাদী গান গাইতে দেখা গেছে। হরতাল সমর্থকেরা ‘দাম কমাও জান বাঁচাও’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

এ দিকে পল্টন মোড়ে হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোটের নেতা–কর্মীরা অবস্থান নিলেও রাজধানীর বাকি এলাকায় স্বাভাবিকভাবেই যান চলাচল করছে। অন্যান্য দিনের মতো আজও বিভিন্ন এলাকায় যানজট ও সিগন্যালে পড়ে দীর্ঘ সময় অপেক্ষা করে গন্তব্যে যেতে হচ্ছে রাজধানীবাসীর।

সকাল পৌনে সাতটার দিকে বাম গণতান্ত্রিক জোটের ছাত্রসংগঠনগুলোর একটি মিছিল শাহবাগ থেকে কাঁটাবন মোড়ে যায়। কিছুক্ষণ সেখানে অবস্থানের পর শাহবাগ, মৎস্য ভবন ও প্রেসক্লাব হয়ে পল্টন মোড়ে এসে অবস্থান নেয়।

মিরপুর ১২ নম্বর থেকে শুরু করে মিরপুর ১০ ও ১১ নম্বর, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, তেজগাঁও সাতরাস্তা, মগবাজার ও কাকরাইল এলাকা হয়ে অন্যান্য দিনের মতো স্বাভাবিকভাবেই যান চলাচল করতে দেখা গেছে।

সর্বশেষ সংবাদ

নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


পুরুষের ফুসফুস, নারীর স্তন ক্যানসার বেশি
৮ই ডিসেম্বর ২০২২ দুপুর ১২:৫৩:৩১


তালতলী রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন
৭ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:১৫:৩১

ভোলার চরফ্যাসন যুবলীগের ৫০ তম বর্ষপূর্তি উদযাপন
৬ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২২:৪৯





ASIAN TV