• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১১:৪৯:১৭ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

সরকারি ছুটির দিনে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে দর্শনার্থীদের ভিড়

১০ই অক্টোবর ২০২২ সকাল ১১:৫০:২৮

ফাইল ছবি

মাহমুদুল হাসান, গাজীপুর সদর প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ছুটির শেষ দিনে দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। টানা কয়েকদিন ছুটি থাকায় দেশের বিনোদন প্রেমীরা বিভিন্ন স্থানে আনন্দ ভ্রমণ করেছেন। বিনোদন প্রেমীরা দেশের বিভিন্ন বিনোদন কেন্দ্রে আত্মীয়-স্বজন বন্ধুবান্ধব ও ছেলে মেয়েদের নিয়ে আনন্দ উৎসবে মেতে উঠেছেন ।

রোববার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে এমন উৎসব ও আনন্দ চিত্র দেখা গেছে দর্শনার্থীদের মধ্যে।

পার্ক কর্তৃপক্ষ জানায়, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পার্ক খোলা থাকে। নিরাপত্তায় নিয়োজিত আছেন টুরিস্ট পুলিশ বাহিনী। সরেজমিনে দেখা যায়, এবার দর্শনার্থীদের কোন প্রকার খাবার নিয়ে সাফারি পার্কের ভিতর ঢুকতে দেওয়া হচ্ছে না। নেত্রকোনা থেকে আসা জান্নাতী তার পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে এসে বলেন, পার্কের ভিতর আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো পরিবেশ ও ভালো তিনি বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী দেখে অনেক মুগ্ধ হয়েছেন।

ঢাকা থেকে আসা আরেক দর্শণার্থী ফয়সাল খান জানান, তিনি পরিবার নিয়ে পার্কে ঘুরতে এসে ময়ুর, বাঘসহ বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী দেখেছেন এবং তিনি পার্কে প্রাকৃতিক পরিবেশ দেখে খুব আনন্দিত। ঢাকার সন্নিকটে অপরুপ প্রকৃতির কোল জুড়ে গড়ে উঠা নান্দনিক গাজীপুর শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক।

শিশু পার্কের ভেতর টিকেট বিক্রেতা কবীর হোসেন জানান, দর্শনার্থীদের ভিড় থাকলেও বিদ্যুৎ লোডশেডিংয়ের কারণে অনেক সমস্যা হচ্ছে। জেনারেটর চালু করে খরচ অনেক বেড়ে যায়।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, ছুটির দিনে দর্শনার্থীদের ভিড় তুলনামূলকভাবে একটু বেশি ছিল। তবে সাফারি পার্কের সার্বিক পরিস্থিতি এবং দর্শনার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা দিয়েই কাজ করছে সাফারি পার্কের প্রশাসন।

উল্লেখ্য, অক্টোবর মাসের শুরুতে ছুটির প্রথম দিন থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে নানা পেশার মানুষ ভিড় জমাচ্ছে এই সাফারি পার্কে। দর্শনার্থীরাও যেমন এই ছুটিতে এখানে ঘুরতে এসে আনন্দ পেয়েছে ঠিক তেমনই এত বেশি দর্শনার্থী পেয়ে খুশি পার্ক কর্তৃপক্ষও।

সর্বশেষ সংবাদ



ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০

ASIAN TV