• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৫:১৯:৪৯ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

সিদ্ধিরগঞ্জে মাদরাসা শিক্ষকের নির্মম নির্যাতনে আহত শিক্ষার্থী

১৯শে অক্টোবর ২০২২ বিকাল ০৫:৩৪:৩৯

মাদরাসা শিক্ষকের নির্মম নির্যাতনে আহত শিক্ষার্থী

হাবিবুর রহমান(নারায়ণগঞ্জ প্রতিনিধি) : মাদরাসা শিক্ষকের বেধড়ক পিটুনিতে রক্তাক্ত হওয়া ছেলেকে দেখে বার বার মুর্ছা যাচ্ছেন লিপি। শিক্ষক সাইফুল ইসলাম টানা ১০ মিনিট তলহাকে নির্মম ভাবে পিটিয়ে আহত করে। গত রোববার ফজর নামাজের পর পড়া না পারাকে কেন্দ্র করে সিদ্ধিরগঞ্জের শিমরাইলে মাদানী নগর মাদরাসায় এ ঘটনা ঘটে। তলহা ওই মাদরাসার হেফজ বিভাগের আবাসিক শিক্ষার্থী। গত মঙ্গলবার বিকেলে ছেলেকে মাদরাসা থেকে বাসায় আনতে গিয়ে ছেলের রক্তাক্ত দেহ দেখে মাদরাসার ভেতরেই জ্ঞান হারান লিপি। 

বুধবার ১৯ অক্টোবর এ ঘটনা ছড়িয়ে পড়লে মাদরাসা কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষক সাইফুল ইসলামকে বরখাস্ত করে মাদরাসা থেকে বের করে দেন। 

নির্যাতনের শিকার আবদুল্লাহ তলহা বলেন, গত রোববার ফজর নামাজের পর পড়া না পারায় শিক্ষক সাইফুল ইসলাম তাকে টানা ১০ মিনিট একই স্থানে বেত্রাঘাত করতেই থাকেন। তার চিৎকারেও পাষন্ড ওই শিক্ষকের মন এতটুকু গলেনি। নির্যাতনে তলহা অসুস্থ হয়ে পড়েন।

এদিকে গত মঙ্গলবার বিকেলে তলহাকে তার মা লিপি বাসায় আনতে যান। গিয়ে ছেলেকে অসুস্থ অবস্থায় দেখতে পান। শিক্ষকের মারধরে তলহা বসতে পর্যন্ত পারছিলনা। পরে লিপি ছেলের কাপড় সরিয়ে নির্যাতনের নির্মমতা দেখতে পেয়ে সেখানেই জ্ঞান হারান। পরে ছেলেকে নিয়ে কাঁচপুরের বাসায় এসেও কয়েকবার জ্ঞান হারান তিনি। 

তলহার বাবা একটি তৈরী পোশাক কারখানার কর্মকর্তা আবদুল হালিম বলেন, আমার বড় ছেলে নবম শ্রেণিতে পড়ে। ছোট ছেলেকে কোরআনে হাফেজ বানাতে মাদরাসায় দিয়েছি। কিন্তু মাদরাসা শিক্ষকের এমন কান্ডে তিনি মর্মাহত হয়েছেন বলে জানান। 

মাদানী নগর মাদরাসার হেফজ বিভাহের ভারপ্রাপ্ত প্রধান আবুল ফাত্তাহ বলেন, ঘটনাটি তাদের অজানা ছিল। মঙ্গলবারই প্রথম তারা ঘটনাটি জানতে পারেন। পরে বুধবার অভিযুক্ত শিক্ষক সাইফুল ইসলামকে বরখাস্ত করে মাদরাসা থেকে বের করে দেওয়া হয় বলে তিনি জানান।

তিনি আরও জানান, শিক্ষার্থীর পরিবার যদি কোন আইনী পদক্ষেপ নেন তাহলে এতে মাদরাসা কর্তৃপক্ষ সহায়তা করবেন। 

 

 

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV