• ঢাকা
  • |
  • শনিবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৯ সকাল ০৮:৪০:৫০ (10-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জাতীয়

বিশ্বমন্দার প্রভাব দেশেও পড়তে পারে, সর্তক থাকতে বললেন প্রধানমন্ত্রী

৩০শে অক্টোবর ২০২২ দুপুর ০২:৫০:২২

ফাইল ছবি

বিশ্বমন্দার প্রভাব দেশেও পড়তে পারে, তার থেকে সবাইকে সর্তক থাকতে হবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে সরকার। তবে, করোনা পরবর্তী ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে দেশের উন্নয়ন অগ্রগতি কিছুটা ব্যাহত হচ্ছে। নৌবাহিনীর আধুনিক ২টি মেরিটাইম প্যাট্রোল এয়ারক্রাফট উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালী এসব কথা বলেন তিনি।

দেশের সমুদ্রসীমা সুরক্ষায় নৌবাহিনীতে আধুনিক ২টি মেরিটাইম প্যাট্রোল এয়ারক্রাফট সংযোজন উপলক্ষে চট্টগ্রামের নেভাল এভিয়শনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানের শুরুতে নোবাহিনীর পক্ষ থেকে কুচকাওয়াচ প্রদর্শন করা হয়। পরে সমুদ্রসীমা রক্ষায় ২টি মেরিটাইম প্যট্রোল এয়ারক্রাফট  উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, নৌবাহিনীকে অত্যাধুনিক বাহিনী হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকারের পক্ষ থেকে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে সরকার। তবে, ইউক্রেন রাশিয়া যুদ্ধের প্রভাবে  গোটা বিশ্বেই অগ্রগতি হোঁচট খেয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। সমুদ্র সম্পদকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে এগিয়ে আসার জন্য সংশ্লিষ্টদের বিশেষ দৃষ্টি দেয়ার আহ্বান জানান সরকার প্রধান।

অনুষ্ঠান শেষে  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতীয় স্লোগান ও রাষ্ট্রীয় সালাম প্রদান করেন নৌবাহিনীর সদস্যরা। 

সর্বশেষ সংবাদ







নবীনগরে শ্বশুর বাড়ি থেকে প্রবাসীর লাশ উদ্ধার
৯ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৪৪:২৫


নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


ASIAN TV