• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:৩৮:৩৭ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

ক্যাম্পাস

অসচ্ছল শিক্ষার্থীদের জন্য ঢাবির দুই নতুন ট্রাস্ট ফান্ড

৪ঠা সেপ্টেম্বর ২০২২ দুপুর ০২:৫৩:৪৭

অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘অধ্যাপক ড. গোলাম এম মাতবর ট্রাস্ট ফান্ড’ এবং ‘মাজেদা খাতুন মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ নামে পৃথক দুটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) উপাচার্য দপ্তরে আয়োজিত উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের উপস্থিতিতে পৃথক দুটি চেক হস্তান্তর অনুষ্ঠানে ‘অধ্যাপক ড. গোলাম এম মাতবর ট্রাস্ট ফান্ড’ গঠনের লক্ষ্যে যুক্তরাষ্ট্রের মনমাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. গোলাম এম মাতবর ১০ লাখ টাকার একটি চেক এবং ‘মাজেদা খাতুন মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ গঠনের লক্ষ্যে যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ মনিরুল আলমের পক্ষে তার বন্ধু মো. আজহার ৩০ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে ট্রাস্ট ফান্ড গঠন করায় দাতাদের ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীরা অত্যন্ত উপকৃত হবে।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. গোলাম আজম, সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. সাদেকা হালিম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. তাসনিম আরেফা সিদ্দিকী, ইংরেজি বিভাগের চেয়ারপারসন অধ্যাপক জেরিন আলম, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং কয়েক জন শিক্ষক উপস্থিত ছিলেন।

‘অধ্যাপক ড. গোলাম এম মাতবর ট্রাস্ট ফান্ড’র আয় থেকে প্রতি বছর সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট, সমাজবিজ্ঞান বিভাগ এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১০ অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে। এছাড়া ‘মাজেদা খাতুন মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’র আয় থেকে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের কয়েক জন অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

উল্লেখ্য, অধ্যাপক ড. গোলাম এম মাতবর ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক শিক্ষার্থী। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ মনিরুল আলম মায়ের স্মৃতি রক্ষার্থে ‘মাজেদা খাতুন মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ গঠনের জন্য অর্থ প্রদান করেন।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV