• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:০৫:৫৭ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

মাদারীপুরে প্রবাসীর বাড়িতে বোমা বিস্ফোরণ, ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন

১৪ই সেপ্টেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:০৬:৩৭

মাদারীপুরে প্রবাসীর বাড়িতে বোমা বিস্ফোরণ, ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন

মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধের জের ধরে নেদারল্যান্ড প্রবাসী ড. বদরুজা নাসরিনের (৬৫) বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গত ১৬ আগস্ট পৌর এলাকার লক্ষীপুর পখিরা গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রায় এক মাস পর মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামি করে কালকিনি থানায় একটি মামলা দায়ের করেছেন ওই প্রবাসী। এদিকে মামলা তুলে নেওয়ার জন্য স্থানীয় একটি প্রভাবশালী মহল বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছেন। এই ভয়ে বর্তমানে তিনি ঢাকায় অবস্থান করছেন।

ড. বদরুজা নাসরিন অভিযোগ করে বলেন, আমাকে হত্যা করার উদ্দেশ্যে এ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটানো হয়েছে। মঙ্গলবার দুপুরে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ভুক্তভোগী প্রবাসী ড. বদরুজা নাসরিন। 

মামলার সূত্রে জানা গেছে, পৌর এলাকার লক্ষীপুর পখিরা গ্রামের সরদার মো. বদিউজ্জামানের মেয়ে ড. বদরুজা নাসরিন দীর্ঘদিন ধরে নেদারল্যান্ডে বসবাস করে আসছেন। গত ২১ জুলাই তার ভাই ওহিদুজ্জামান বাবুল মারা যাওয়ার খবরে তিনি দেশে আসেন।  ভাইয়ের মৃত্যুর দোয়া ও মিলাদের বিষয় নিয়ে গত ১৬ আগস্ট রাতে তার বাড়িতে পরিবারের লোকজন নিয়ে আলোচনায় 
বসেন তিনি। এসময় একদল দুর্বৃত্ত তার বাড়ির পেছনে বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামি করে কালকিনি থানায় একটি মামলা দায়ের করেছেন তিনি। এদিকে মামলা হওয়ার পর থেকে তাকে বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে স্থানীয় কয়েকজন প্রভাবশালী। 

অপরদিকে প্রভাবশালীদের হুমকির ভয়ে প্রবাসী ড.বদরুজা নাসরিন তার নিজ বাড়ি ছেড়ে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। এ ঘটনায় ওই প্রবাসীর পরিবারের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।

ভুক্তভোগী ড. বদরুজা নাসরিন কান্না কণ্ঠে বলেন আমি নেদারল্যান্ড ও বাংলাদেশের দ্বৈত নাগরিক। আমি পেশায় একজন শিক্ষিকা। আমার গ্রামের বাড়ির পাশে বেশ কয়েকজন প্রভাবশালীর সঙ্গে আমার জমি-জমা নিয়া দীর্ঘদিন যাবৎ 
বিরোধ চলে আসছে। এর জের ধরে আমার কিছু গাছ কেটে ফেলাসহ বিভিন্ন ধরনের ক্ষতি করে আসছে। আমার বাড়িতে বেশ কয়েকজন দুর্বৃত্ত রাতে আমাকে হত্যার উদ্দেশ্যে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় থানায় মামলা করলে তা তুলে নিতে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে প্রভাবশালীরা। তাই আমি এখন আমার জীবনের নিরাপত্তার জন্য বাড়ি ছেড়ে ঢাকায় অবস্থান করছি। তবে আমি কালকিনি থানা পুলিশের ওসি শামীম হোসেনসহ সবার সার্বিক সহযোগিতা পেয়েছি। এ কারণে থানা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ ব্যাপারে কালকিনি থানা পুলিশের ওসি মো. শামীম হোসেন  বলেন নেদারল্যান্ড প্রবাসী ড. বদরুজা নাসরিনের বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় থানায় মামলা হয়েছে ও গাছ কাটার বিষয়ে জিডি নেওয়া হয়েছে। এবং তার নিরাপত্তার জন্য থানা পুলিশ সব সময় কাজ করছে। তবে হুমকির বিষয় থাকলে তিনি অভিযোগ দিলে তাও নেওয়া হবে। 

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV