• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৫:৪৬:০৫ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

নারায়ণগঞ্জে পরিবেশ দূষনকারী ব্যাটারী ফ্যাক্টরীর অপসারণের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

১১ই অক্টোবর ২০২২ বিকাল ০৫:০৭:৩১

ব্যাটারী ফ্যাক্টরীর অপসারণের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

নারায়ণগঞ্জের বন্দরে পরিবেশ দূষনকারী অবৈধ ব্যাটারি ফ্যাক্টরীর অপসারণের দাবীতে প্রতিবাদ ও মানববন্ধন করেছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি নামে একটি সংগঠন ও স্থানীয় এলাকাবাসী। মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে ১১দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম কেওঢালা এলাকায় তারা এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, পশ্চিম কেওঢালা গাজীপুর পেপর মিলের সংলঙ্গ এলাকায় অবৈধ ব্যাটারী ফ্যাক্টরীর এসিড মিশ্রিত বিষাক্ত ধোঁয়ার কারণে পরিবেশের মারাত্মক বিপর্যয় ঘটছে। এছাড়া আমাদের কোমলমতি শিশুসহ সবার জনজীবন অতিষ্ঠ হয়ে উঠছে। আমরা এর প্রতিবাদ করলে আমাদের বিভিন্ন মামলার ভয় দেখানো হয়। পরিবেশ মন্ত্রণালয় কিভাবে আবাসিক এলাকায় এসব ব্যাটারী ফ্যাক্টরীগুলোর অনুমতি দিলো তা আমরা জানতে চাই। সরকার ও স্থানীয় প্রশাসনের কাছে দ্রুত এ সমস্যার সমাধানের জন্য জোর দাবি জানাচ্ছি। এই ব্যাটারী  ফ্যাক্টরীর কোন বৈধ কাগজ পত্র নাই এমনকি ট্রেডলাইসেন্স পর্যন্ত নাই। এলাকাবাসী বলেন যদি এ ফ্যাক্টরীগুলো অতি দ্রুত এলাকা থেকে সরানো না হয় তাহলে আমরা ভবিষ্যতে আরো বড় আন্দোলনের ডাক দিবো। কারখানার আশেপাশে বসবাসকারী বলেন,আমরা ভিবিন্ন রোগে আক্রান্ত হচ্ছে প্রতিনিয়ত। ব্যাটারী ফ্যাক্টরীর এসিড মিশ্রিত বিষাক্ত ধোঁয়ার কারণে ভিবিন্ন ফল ফলারি গাছপালা নস্ট হয়ে যায়।

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির পরিচালক মো. পারভেজ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, মো.আরিফুল ইসলাম আলী নূর,মো,আব্দূল মতিন ৭নং ওয়ার্ড মেম্বার,মো.সফিকুল ইসলাম সফিক ৮নং ওয়ার্ড মেম্বার,মো.সফিকুল ইসলাম, ৪নং ওয়ার্ড মেম্বার, মো. আক্তার হোসেন ৯নং ওয়ার্ড মেম্বার,মোসা. শেফালি বেগম,৭,৮,৯ ওয়ার্ড ইউপি সদস্য,মোসা.নাছিমা বেগম ৪,৫,৬ ওয়ার্ড ইউপি সদস্য,মো.সাইদূল ইসলাম জুয়েল, বন্দর থানা আওয়ামিলীগ নেতা,মো.গোলাপ হোসেন ভূইয়া, নারায়রণগঞ্জ জেলা জাতীয় পার্টি নেতা,মো.জুয়েল ভূইয়া বন্দর থানা আওয়ামিলীগ নেতা,মো.সালাউদ্দিন, বন্দর থানা আওয়ামিলীগ নেতা,মো.আমানউল্লাহ আমান,বন্দর থানা যুবলীগ নেতা,হজী কাশেম,মো.মফিজুল চেীধূরী,মো.মামুন আর রশিদ,মো.মোস্তাফ,মো.মমিন আলী,মো.তামিজউদ্দিন,মো,আফাজউদ্দিন,মো.সালাম,মো.সাব্বির আহমেদ,মো.নুরজামান,মো.জামাল,মো.খোরশেদ আলম,মো.আমির হোসেনসহ প্রমূখ।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV