• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৩৬:০৯ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জাতীয়

‘জঙ্গিবাদে’ জড়িয়ে ঘর ছাড়া ৫৫ তরুণের খোঁজ পেয়েছে র‍্যাব; ৩৮ জনের তালিকা প্রকাশ

১০ই অক্টোবর ২০২২ সন্ধ্যা ০৭:০৫:২৬

প্রতীকী ছবি

‘জঙ্গিবাদে’ জড়িয়ে গত দুই বছরে বাড়ি ছাড়া ৫৫ তরুণের খোঁজ পেয়েছে র‍্যাব, তাদের মধ্যে ৩৮ জনের একটি তালিকাও প্রকাশ করেছে এ বাহিনীটি। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলছেন, দুই বছর থেকে দেড় মাসের মধ্যে এই তরুণেরা নিরুদ্দেশ হয়। পার্বত্য জেলার দুর্গম পাহাড়ে তাদের জঙ্গিবাদের প্রশিক্ষণও দেওয়া হচ্ছে। নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সঙ্গে জড়িত পাঁচজনকে গ্রেপ্তারের পর সোমবার রাজধানীর কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন র‍্যাব মুখপাত্র।

উগ্রবাদে উদ্বুদ্ধ হয়ে স্বেচ্ছায় বাড়ি থেকে নিরুদ্দেশ হওয়া ১৯ জেলার ৩৮ জন তরুণের নাম ঠিকানাসহ তালিকা প্রকাশ করেছে র‍্যাব। এদেরে মধ্যে অনেকেই পার্বত্য চট্টগ্রাম এলাকায়  প্রশিক্ষন নিচ্ছে বলে সন্দেহ করছে র‍্যাব। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

কুমিল্লা থেকে কিছু তরুণ নিরুদ্দেশ হওয়ার পর নড়েচড়ে বসে আইনশৃঙ্খলা বাহিনী। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ৬ তরুণসহ ১২ জন আটক করে র‍্যাব। আটকের পর বের হয়ে আসে চাঞ্চল্যকর তথ্য নিরুদ্দেশ হওয়া ব্যক্তিরা উগ্রবাদ সংগঠন জামাতুল আনসার হিল শারকীয়ার সদস্য । বাড়ি ছেড়ে তারা সংগঠনের দাওয়াতী কার্যক্রম পরিচালনা করতো। তাদের অর্থ সরবাহ করতো আটককৃত হাবিবুল্লাহ। তারা সদস্য সংগ্রহ করতো উগ্রবাদে উদ্বুদ্ধ করতো। আটককৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে র‍্যাব আরো কিছু যোগসূত্র পেয়েছে যা অভিযান শেষ হলে প্রকাশ করা হবে। 

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV