• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৪শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৭:৩৮:৪৫ (08-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

গাজীপুরে সহপাঠীর মৃত্যুর প্রতিবাদে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

১৪ই নভেম্বর ২০২২ দুপুর ০২:৫১:৪০

মহাসড়ক অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা

আরিফ খান আবির, গাজীপুর প্রতিনিধি:গাজীপুরের  মহাসড়কে গতিরোকের দাবিতে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে আশপাশের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। এতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের দু'পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। তাতে আটকা পড়েছে সকল ধরনের হাজার হাজার যানবাহন। আশপাশের কমপক্ষে দশটি শিক্ষা প্রতিষ্ঠানে এই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেয়।

গতকাল আজ সোমবার সকাল সাড়ে দশটা থেকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের জৈনা বাজার এলাকায় মহাসড়কের পাশে এক কিলোমিটার এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে অংশ নেয় জৈনা বাজার এইচ এ কে একাডেমির শিক্ষার্থী নিতুল বলেন, আমরা সকাল থেকে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করছি। গত ১১ নভেম্বর স্থানীয় ফরিদপুর মডেল স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ফয়সাল ও তার বাবা এই ইউটার্নে ট্রাক চাপায় মৃত্যু হয়। এখানে প্রায় সময় সড়ক দুর্ঘটনায় প্রাণহানি হচ্ছে।


এইচ এ কে একাডেমির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ইয়ামিন আলী বলেন, যুক্তিক একটি দাবি নিয়ে শিক্ষার্থী রাস্তায় এসেছে। সংশ্লিষ্ট কতৃপক্ষ কাছে আমাদের আবেদন দ্রুত সময়ের মধ্যে মহাসড়কের এই অংশে দু'টি গতিরোধক নির্মাণ করে প্রাণহানি কমিয়ে আনা। এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত কোমলমতি শিক্ষার্থীরা চলাচল করে থাকে।

এছাড়াও মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অংশ নেয়, শিশু শিক্ষা মডেল একাডেমি, রফিক রাজু, আবুল হাসেম মডেল একাডেমি, সাইফুননেছা, শিশুতোষ বিদ্যাঘর, এএনএফ একাডেমি।


মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কংকন কুমার বিশ্বাস বলেন, সড়ক অবরোধের পরপরই ঘটনাস্থলে পুলিশের একাধিক সদস্য পাঠানো হয়েছে। শিক্ষার্থীরা সকাল সাড়ে দশটা থেকে মানববন্ধন অংশ নেয়। এরপর বেলা পৌঁনে এগারোটা থেকে দুপুর সোয়া বারোটা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এরপর শিক্ষার্থীদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদ পারভেজ মঞ্জু শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন। এর কিছুক্ষণ পর থেকে সড়কে যান চলাচল স্বাভাবিক হতে থাকে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. তরিকুল ইসলাম বলেন, মহাসড়ক অবরোধের খবর পাওয়ার পরপরই স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে কথা হয়েছে। সংশ্লিষ্ট কতৃপক্ষকের সঙ্গে আলোচনা করে এবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

সর্বশেষ সংবাদ

নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


পুরুষের ফুসফুস, নারীর স্তন ক্যানসার বেশি
৮ই ডিসেম্বর ২০২২ দুপুর ১২:৫৩:৩১


তালতলী রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন
৭ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:১৫:৩১

ভোলার চরফ্যাসন যুবলীগের ৫০ তম বর্ষপূর্তি উদযাপন
৬ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২২:৪৯





ASIAN TV