• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১১:১৯:৩৯ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

ছাত্র সংগঠন

ঢাবি কোনো একক ছাত্র সংগঠনের সম্পত্তি নয়: সাদা দল

১৮ই আগস্ট ২০২২ সন্ধ্যা ০৬:১৪:২৪

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যলয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার নিন্দা জানিয়েছে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। মঙ্গলবার (২৪ মে) সংগঠনের আহ্বায়ক অধ্যাপক মো. লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়।

এতে বলা হয়, ঢাবি সাংবাদিক সমিতিতে পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলন কর্মসূচিতে আসার সময় কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলায় নারী সদস্যসহ ছাত্রদলের বেশ কিছু নেতাকর্মী আহত হন। আমরা এই ন্যাক্কারজনক সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে আরও বলা হয়, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, গত এক যুগেরও বেশি সময় ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব মত-পথের শিক্ষার্থীদের শান্তিপূর্ণ সহাবস্থানের পরিবেশ নেই। ক্ষমতাসীন দলের সমর্থক ছাত্রলীগ হল এবং ক্যাম্পাসে একচ্ছত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে। হলগুলোতে গেষ্টরুম কালচারের নামে ভিন্নমত এবং সাধারণ শিক্ষার্থীদের ওপর অত্যাচার ও নিপীড়ন চালিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করছে। তারা প্রতিনিয়ত ক্যাম্পাসে নানা রকম অপকর্ম চালিয়ে যাচ্ছে। আজকে (২৪ মে) ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর সন্ত্রাসী হামলা এরই এক নজির। গণমাধ্যমে প্রকাশিত সচিত্র সংবাদ থেকে দেখা যাচ্ছে যে, হামলার সময় সন্ত্রাসীরা চাপাতিসহ বিভিন্ন দেশীয় অস্ত্রের ব্যবহার করেছে।

তারা বলেন, ঢাবি কোনো একক ছাত্র সংগঠনের সম্পত্তি নয়। সব মত-পথের শিক্ষার্থী ও ছাত্র সংগঠন এখানে তাদের কর্মকাণ্ড পরিচালনা করবে-এটাই এই বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য। সেই ঐতিহ্য বিনষ্টকারী সন্ত্রাসীরা বিনা উস্কানিতে ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর এই হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে সেই সন্ত্রাসীদের চিহ্নিত করে তাদের শাস্তির আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি। একই সঙ্গে আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা এবং ক্যাম্পাসে শান্তিপূর্ণ সহাবস্থানের পরিবেশ নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করছি। অন্যথায় উদ্ভূত যে কোনো পরিস্থিতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই দায়ভার গ্রহণ করতে হবে।

সর্বশেষ সংবাদ



ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০

ASIAN TV