• ঢাকা
  • |
  • শনিবার ১২ই অগ্রহায়ণ ১৪২৯ দুপুর ০২:৪৩:৫১ (26-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

মাদারগঞ্জে আগুনে পুড়ে ছাই বসতঘর ও গবাদি পশু

১৯শে অক্টোবর ২০২২ বিকাল ০৩:২৩:৪৮

ফাইল ছবি

খাদেমুল ইসলাম, মাদারগঞ্জ (জামালপুর) : জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় আগুনে বসতঘর ও গবাদি পশু পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার ভোর রাতে উপজেলার গুনারিতলা ইউনিয়নের জাঙ্গালিয়া দক্ষিণপাড়া এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়।  

জানা গেছে, বুধবার ভোরে জাঙ্গালিয়া দক্ষিণ পাড়া গ্রামের কৃষক কামাল মন্ডলের টিনশেড ঘরে আগুন লাগে। প্রতিবেশীরা আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু মুহূর্তেই আগুনের লেলিহান শিখা বসতবাড়ির চারদিকে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে এক নিমিষেই শেষ হলে গেছে ওই কৃষকের স্বপ্ন। ক্ষতিগ্রস্ত কৃষক কামাল মন্ডল বলেন, ভোরে হঠাৎ করে ঘরে আগুন লেগে যায়। আগুনে বসতঘর, ঘরে থাকা সকল আসবাবপত্র, নগদ ৩ লাখ টাকা, গহনা, মটরসাইকেল, ধান-চাল, ৭টি ভেড়া, হাঁস-মুরগি সবই পুড়ে ছাই হয়ে গেছে। বর্তমানে পরিবারের ১০ সদস্যকে নিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছি।

স্থানীয় ইউপি সদস্য ফরহাদুল ইসলাম জানান, আগুন লাগার খবর পেয়ে তিনি ও গুনারিতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সাজু ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগুনে পুড়ে ওই পরিবারের সবকিছুই শেষ হয়ে গেছে বলে জানান তিনি। মাদারগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের লিডার হাসেন আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাথমিক ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে ওই পরিবারের প্রায় ৪ লাখ টাকা ক্ষতি হয়েছে।

সর্বশেষ সংবাদ



নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের উপর হামলা
২৪শে নভেম্বর ২০২২ দুপুর ১২:০৭:০৩


খেজুরের রস সংগ্রহে ব্যস্ত গাছিরা
২৩শে নভেম্বর ২০২২ দুপুর ০২:০২:১৫




নিশি শ্রাবণীর নতুন গান ‘ভালোবাসার রঙ মাখো’
২০শে নভেম্বর ২০২২ বিকাল ০৪:৩১:১৩


ASIAN TV