• ঢাকা
  • |
  • শনিবার ১২ই অগ্রহায়ণ ১৪২৯ দুপুর ০২:০৯:১৯ (26-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

চট্টগ্রামের ফটিকছড়িতে আরও ৮শ বোতল টিসিবির সয়াবিন তেল উদ্ধার

২৩শে অক্টোবর ২০২২ সন্ধ্যা ০৬:০৮:১৪

ফাইল ছবি

আলমগীর নিশান, ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের ফটিকছড়ির কাঞ্চননগরের এক সৌদি প্রবাসীর বাড়ি থেকে ১৫ হাজার ৮শ ২০ লিটার টিসিবির সয়াবিন তেল উদ্ধারের পর একইদিন সন্ধ্যায় উপজেলা সদরের বিবিরহাট বাজারে অভিযান চালিয়ে আরো ১৬শ বোতলসহ সর্বমোট ১৬ হাজার ৬৫৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে পুলিশ।

গত ১৫ অক্টোবর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে টিসিবির এসব সয়াবিন তেল চুরি হয়েছিল। গতকাল শনিবার সকালে ফটিকছড়ি থানা পুলিশের সহায়তায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার কাঞ্চননগর হামিদ পাড়ার সৌদি প্রবাসী মোহাম্মদ নেজামের বাড়ি থেকে এসব তেল উদ্ধার করে।

সিদ্ধিরগঞ্জ থানা সূত্র জানায়, গত ১৮ অক্টোবর বিকেলে সিদ্ধিরগঞ্জ থেকে টিসিবি পণ্যের ডিলার আরিফ হোসেনের ১৫ হাজার ৮২০ লিটার সয়াবিন তেল নিয়ে একটি ট্রাক ময়মনসিংহের উদ্দেশ্যে রওয়ানা দেয়। সিদ্ধিরগঞ্জ থেকে ট্রাকটি ছেড়ে যাওয়ার পর মোবাইল বন্ধ করে দেন গাড়ির চালক। পরে এসব সয়াবিন তেলের হদিস না পেয়ে ২০ অক্টোবর রাতে ডিলার আরিফ সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেন।

থানায় মামলা দেয়ার পর তথ্য প্রযুক্তির সহায়তায় গত শুক্রবার বিকেলে ট্রাকচালক মিজানকে গ্রেফতার করে পুলিশ। পরে ট্রাক চালকের দেয়া স্বীকারোক্তি মতে চট্টগ্রামের ফটিকছড়ির কাঞ্চননগর হামিদ পাড়ার প্রবাসী নেজামের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় বাড়ির খাটের নীচে লুকিয়ে রাখা ১৫ হাজার ৮২০ লিটার এবং বিবিরহাট বাজারের ইকবাল স্টোর থেকে আরো ৮৩৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

তেল ভর্তি তিনটি গাড়ির মধ্যে একটি গাড়ি ময়মনসিংহ না পৌছায় বিভিন্ন ভাবে খোঁজ নিয়ে কোন হদিস না পেয়ে থানায় মামলা করেন। পরে এসব তেল ফটিকছড়ি থেকে উদ্ধার করা হয় বলে জানান টিসিবির ডিলার আরিফ ।

ভবন মালিক সৌদি প্রবাসি নেজামের ভাই আরমান ও ভগ্নিপতি ওসমান এসব সয়াবিণ তেল এখানে এনে মজুদ করেছে বলে জানান স্থানয়ীরা। তবে পুলিশী অভিযানের খবর পেয়ে আরমান ও ওসমান গা ঢাকা দেয়। মালিকের সাথে বিশ্বাস ভঙ্গ করে এসব পন্য ময়মনসিংহ না নিয়ে ফটিকছড়িতে কারা নিয়ে এসেছে সে ব্যাপারে তদন্ত অব্যাহত আছে বলে জানান সিদ্ধিরগঞ্জ থানার এই পুলিশ কর্মকর্তা।

সরকারী বিপুল পরিমাণের এসব তেল চোরাই সিন্ডিকেটের নেপথ্য নায়কদের খুঁজে বের করার দাবী স্থানীয়দের।

সর্বশেষ সংবাদ



নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের উপর হামলা
২৪শে নভেম্বর ২০২২ দুপুর ১২:০৭:০৩


খেজুরের রস সংগ্রহে ব্যস্ত গাছিরা
২৩শে নভেম্বর ২০২২ দুপুর ০২:০২:১৫




নিশি শ্রাবণীর নতুন গান ‘ভালোবাসার রঙ মাখো’
২০শে নভেম্বর ২০২২ বিকাল ০৪:৩১:১৩


ASIAN TV