• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৩৯:৪২ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

অন্যান্য

বাংলাদেশের হয়ে স্বর্ণপদক জয় টিম অ্যাটলাসের

৮ই নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২২:১৬

টিম অ্যাটলাস

ইন্দোনেশিয়ার বালিতে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ইন্টারন্যাশনাল সায়েন্স অ্যান্ড ইনভেনশন ফেয়ার ২০২২ (ISIF) । এই বছর প্রতিযোগিতায় সারা বিশ্ব থেকে ব্রাজিল, রোমানিয়া , মেক্সিকো, ইরান, ভিয়েতনাম, মালেশিয়া, ইন্ডিয়া সহ ৩২ টি দেশ থেকে ৬১৪ টি দল অংশগ্রহণ করেছে। বাংলাদেশ থেকে একমাত্র দল হিসেবে টিম এটলাস প্রথমবারের মত অংশ নিয়ে প্রযুক্তি সেগমেন্টে সকল দেশকে পিছনে ফেলে স্বর্ণপদক লাভ করে।

 ইন্টারন্যাশনাল সায়েন্স অ্যান্ড ইনভেনশন ফেয়ার ২০২২ (ISIF) হল একটি আন্তর্জাতিক স্তরের উদ্ভাবন প্রতিযোগিতা যা ইন্দোনেশিয়ান ইয়ং সায়েন্টিস্ট অ্যাসোসিয়েশন এবং আরও বিভিন্ন বিখ্যাত প্রতিষ্ঠানের সহায়তায় আয়োজন করে থাকে । এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় টিম এটলাসের সদস্যরা, তাদের প্রোজেক্ট "ফ্রিমো- এ ফার্মিং রোবট" এর মাধ্যমে প্রতিযোগিতার প্রযুক্তি সেগমেন্টে অংশগ্রহণ করেছে, যা একটি কৃষি সম্পর্কিত রোবট যার মাধ্যমে কৃষিক্ষেত্রে নানা ধরনের প্রযুক্তিগত সমস্যা সমাধান করতে পারে। 

টিম এটলাস থেকে এই প্রোজেক্ট এর দলের সদস্যরা হলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সানি জুবায়ের ও মীর তানজীদ আহমেদ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মীর সাজিদ হাসান ও মাহতাব নেওয়াজ, বুয়েটের মোঃ খন্দকার মারুফ বিন ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাহিম শাহরিয়ার এবং বিএএফ শাহীন কলেজ থেকে মোঃ তানজীর আরাফাত। টিম এটলাস এই বছরের আগস্টে ভারতে অনুষ্ঠিত "ওয়ার্ল্ড রোবটিক্স চ্যাম্পিয়নশিপ ২০২২ " প্রতিযোগিতায় চতুর্থ স্থান অর্জন করেছিল।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV