• ঢাকা
  • |
  • শনিবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৯ সকাল ০৮:২৭:১৬ (10-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

অন্যান্য

আন্তর্জাতিক প্রতিযোগিতায় টিম অ্যাটলাস

১লা নভেম্বর ২০২২ বিকাল ০৩:২০:০৮

টিম অ্যাটলাস

ইন্দোনেশিয়ার বালিতে ১ থেকে ৫ নভেম্বর অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক বিজ্ঞান ও উদ্ভাবন মেলায় অংশ নিতে টিম এটলাস বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছে। ইন্টারন্যাশনাল সায়েন্স অ্যান্ড ইনভেনশন ফেয়ার 2022 (ISIF) হল একটি আন্তর্জাতিক স্তরের উদ্ভাবন প্রতিযোগিতা যা ইন্দোনেশিয়ান ইয়ং সায়েন্টিস্ট অ্যাসোসিয়েশন এবং আরও বিভিন্ন বিখ্যাত প্রতিষ্ঠানের সহায়তায় আয়োজন করে থাকে ।

 এ বছর ৩২টি দেশের মোট ৬১৪টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছে। এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় টিম এটলাসের সদস্যরা, তাদের প্রোজেক্ট "ফ্রেমো- এ ফার্মিং রোবট" এর মাধ্যমে প্রতিযোগিতার প্রযুক্তি বিভাগে অংশগ্রহণ করতে যাচ্ছে , যা একটি কৃষি সম্পর্কিত রোবট যা কৃষি প্রযুক্তির ক্ষেত্রে কিছু উদ্ভাবনী পরিবর্তন করতে পারে।

 টিম এটলাস থেকে এই প্রোজেক্ট এর দলের সদস্যরা হলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সানি জুবায়ের ও মীর তানজিদ আহমেদ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মীর সাজিদ হাসান ও মাহতাব নেওয়াজ, বুয়েটের এমডি খন্দকার মারুফ বিন ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাহিম শাহরিয়ার, বিএএফ শাহীন কলেজ থেকে মোঃ তানজির আরাফাত এবং ব্রাক বিশ্ববিদ্যালয় থেকে জান্নাতুল ফেরদৌস ফাবিন ।

সর্বশেষ সংবাদ







নবীনগরে শ্বশুর বাড়ি থেকে প্রবাসীর লাশ উদ্ধার
৯ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৪৪:২৫


নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


ASIAN TV