• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১১:৪৪:৩৬ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জেলার খবর

প্রাইভেট কারে গার্ডারচাপা সড়কে নিরাপত্তা নিশ্চিত করার পর কাজ শুরু হবে: মেয়র

১৬ই আগস্ট ২০২২ বিকাল ০৫:৪০:৩৪

মেয়র আতিকুল ইসলাম

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কর্মকর্তাদের সঙ্গে পরশু (বৃহস্পতিবার) নগরভবনে বৈঠক করবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। পরশু পর্যন্ত প্রকল্পের কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন তিনি। বলেছেন, সড়কে নিরাপত্তা নিশ্চিত করার পর কাজ শুরু হবে।

গতকাল সোমবার উত্তরায় প্রাইভেট কারে বিআরটি প্রকল্পের নির্মাণাধীন উড়ালসড়কের গার্ডারচাপায় পাঁচজন নিহত হন। আজ মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করে এসব কথা বলেছেন মেয়র।

বিআরটি প্রকল্পসংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে মেয়র আতিকুল বলেন, ‘বাস র‌্যাপিডের এমডি রয়েছেন, পিডি রয়েছেন। আমি সব কাজ বন্ধ করে দেব। আগামী পরশু (বৃহস্পতিবার) আমার সঙ্গে বসবেন। সড়কে কী কী নিরাপত্তা দেওয়ার কথা রয়েছে, যা যা আছে, সব দেবেন। তারপর কাজ শুরু করবেন।’

মেয়র আরও বলেন, ‘কমপ্লায়েন্স (সড়কে নিরাপত্তা দেওয়ার নিয়ম) নিশ্চিত করার পর সড়কে কাজ করা যাবে। কোথাও একটু সিমেন্ট পড়ে যাবে, কোথাও রড পড়ে যাবে, তখন আবার প্রাণহানি হবে, সেটা হতে পারে না।’

খামখেয়ালির কারণে এমন দুর্ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেন মেয়র। তিনি বলেন, যে কোম্পানি এ কাজের চুক্তি করেছে, তারা সব শর্ত মেনেই চুক্তিতে সই করেছে। সরকার এসবের পেছনে টাকা দিচ্ছে। কিন্তু সবচেয়ে বড় কথা হচ্ছে খামখেয়ালি।

তবে খামখেয়ালিপনার দায় ঠিকাদারের ওপর চাপিয়ে বিআরটি প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিকুল ইসলাম বলেন, ‘আসলে ঠিকাদারদের কাছ থেকে আমরা এই খামখেয়ালিপনা পাচ্ছি। কোনোভাবেই আমরা তাদের কমপ্লায়েন্সে আনতে পারছি না। সড়ক নিরাপত্তা যে একেবারে নেই, তা নয়। তবে ঘাটতি রয়েছে। আমরা দুঃখিত।’ দুর্ঘটনা নিয়ে ছয় সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি প্রাথমিক প্রতিবেদন সচিবের কাছে জমা দিয়েছে।

সর্বশেষ সংবাদ



ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০

ASIAN TV