• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:৩৯:১০ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

মেহেরপুরের গাংনীতে ভুমি মালিকদের হয়রানি ও অনিয়ম দূর্নীতির অভিযোগ

১২ই অক্টোবর ২০২২ সন্ধ্যা ০৬:২৭:৪০

ফাইল ছবি

নুরুজ্জামান পাভেল, মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনীর সাহারবাটি ইউনিয়ন ভুমি কর্মকর্তা নুরুল হুদার বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে। হোল্ডিং খোলা ও খাজনা প্রদানে লাখ টাকা দাবি করায় উক্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভুগী। এছাড়া নামজারি সহ ভুমি সেবা নিতে আসা নানা শ্রেনী পেশার মানুষকে হয়রানীর অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। আর অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া বলছে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি গ্রামের কৃষক আব্দুর রকিব, উপসহকারী ভুমি কর্মকর্তা নুরুল হুদার অর্থ বানিজ্য’র কবলে পড়েছেন। প্রায় আড়াই একর জমির খতিয়ান খোলা ও খাজনা দিতে গেলে তার কাছে ১ লাখ টাকা দাবি করায় বিপাকে পড়েছেন কৃষক আব্দুর রকিব। প্রতিকার চেয়ে উক্ত উপ সহকারী ভুমি কর্মকর্তার নামে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভুগী কৃষক। এদিকে সাহারবাটি গ্রামের মহাসিন আলী তার মেয়ে মুসলিমা খাতুনের সাড়ে ১২ শতক জমির খাজনা বাবদ ১৪ শত টাকা নেয়া হলেও রিসিভ দেয়া হয়েছে মাত্র ৩৩ টাকার। এনিয়ে ক্ষোভ প্রকাশ করে দূর্নীবিাজ সহকারী ভুমি কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তার।

অপরদিকে উপসহকারী ভুমি কর্মকর্তা নুরুল হুদার বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগ উঠেছে। এছাড়া তার কাছে জমির পর্চা, খাজনা দাখিল ও মিউটেশনের টাকা নিয়ে সেবা প্রার্থীদের মাসের পর মাস হয়রানি করার অভিযোগ ও রয়েছে। সেবা নিতে গিয়ে হয়রানির শিকার হয়েছেন এমন ব্যক্তির সংখ্যা কম নয়। পদে পদে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে।

তাছাড়া ভূমি অফিসে বহিরাগত দালালের উৎপাত, টাকার বিনিময়ে নিজস্ব লোক দিয়ে কম্পিউটারে কাজ করানো, খাজনা-খারিজের বিনিময়ে গ্রাহকদের থেকে অতিরিক্ত অর্থলেনদেন সহ ভূমি অফিসটি অনিয়ম ও দুর্নীতির আখড়া পরিণত হয়েছেন।

ভুমি অফিস থেকে উপসহকারী ভুমি কর্মকর্তা নুরুল হুদার বাড়ি মাত্র ৩ কি:মি: হওয়ায় স্থানীয় প্রভাব দেখিয়ে লুটপাট আর দূর্নীতিতে জড়িয়ে পড়েছেন। এতে গ্রাহকদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV