• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৫৭:৫১ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চাঁদার দাবিতে নির্মাণ কাজে বাধা

৮ই নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:১৭:৩০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ৫ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণ কাজে বাধা, থানায় অভিযোগ

সিদ্ধিরগঞ্জে বেপোরোয়া হয়ে উঠেছে কাইল্লা জাকির ও কোটিপতি মনির। মিজমিজি, পাইনাদি ও নতুন মহল্লা এলাকায় সন্ত্রাসী, মাদক ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই ও ভুমিদস্যুতাসহ নানা অপরাধ কর্মকান্ড নির্বিঘ্নে চালিয়ে আসছে তারা। 

অভিযোগ রয়েছে প্রভাবশালীদের শেল্টারে একটি বাহিনী গড়ে তুলে এসব অপরাধ কর্মকান্ড অবাধে করায় জিম্মি হয়ে পড়েছে এলাকাবাসী। ভয়ে অনেকেই মুখ খুলতে সাহয় পায়না। ভুক্তভোগীদের মধ্যে কেউ কেউ প্রতিবাদ করলে কিম্বা আইনের আশ্রয় নিলে পড়তে হয় নানা বিপাকে। কাইল্লা জাকিরের বিরুদ্ধে হত্যা, মাদকসহ একাধিক মামলা চলমান রয়েছে। 

এদিকে মিজমিজি বাতানপাড়া এলাকায় মো. মিজানুর রহমান নামে এক ব্যক্তি সোমবার তাদের বিরুদ্ধে থানায় চাঁদা দাবি ও নির্যাতনের অভিযোগ দায়ের করে আতংকে দিনাতিপাত করছেন। 

মো. মিজানুর রহমানের অভিযোগ সূত্রে জানা গেছে, মিজমিজি বাতানপাড়া এলাকায় ৫ কাঠা জায়গা ক্রয় করেন তিনি। পরে তিনি ওই জায়গায় নির্মাণ কাজ করতে গেলে বাধা দেয় কাইল্লা জাকির ও কোটিপতি মনির। 

একপর্যায়ে তাকে তুলে নিয়ে গিয়ে ভয়ভীতি দেখায় এবং শারীরিকভাবে নির্যাতন চালায় এবং ওই জমিতে নির্মাণ কাজ করতে হলে তাদের ৫লাখ টাকা চাঁদা দিতে হবে বলে জানায়। দাবিকৃত ওই টাকা না নিয়ে নির্মাণ কাজ করলে তাকে জানে মেরে ফেলারও হুমকি দেয় তারা। 

এদিকে স্থানীয়রা জানান, কাইল্লা জাকির ও কোটিপতি মনিরের রমরমা মাদক ব্যবসা, চাঁদাবাজি ও অসহায় মানুষদের বিচার শালিশির নামে চাঁদা আদায় করা নিত্য দিনের রুটিনে পরিণত হয়ে পড়েছে। মিজমিজি দক্ষিন পাড়ায় একটি রিকশার গ্যারেজ  ও বাতানপাড়ায় একটি অফিসের অন্তরালে সাধারণ মানুষদের জিম্মি ও নির্যাতন করে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছে। ওই দুই আস্তানায় তাদের সন্ত্রাসী বাহিনী, মাদক ব্যবসায়ীরা নিয়মিত আনাগোনা করে। 

তাদের দাবি কাইল্লা জাকির, কোটিপতি মনির ও তাদের বাহিনীর সদস্যদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসলে সাধারণ মানুষ স্বস্তিতে বাস করতে পারবে। এবং যুব ও ছাত্র সমাজ মাদকের করাল গ্রাস থেকে মুক্ত হবে। 

এ বিষয়ে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ইয়াউর রহমান জানান, তাদের বিরুদ্ধে চাঁদাদাবি, মারধর ও নির্যাতনের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তনাধীন রয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV