• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৫১:১১ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জাতীয়

দুর্নীতির মামলায় চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন কারাগারে

২৮শে আগস্ট ২০২২ বিকাল ০৫:৫২:২৩

প্রতীকী ছবি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন সরফরাজ খান চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ রোববার চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুননেসা শুনানি শেষে এ আদেশ দেন। এ সময় আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।  

দুদকের আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ প্রথম আলোকে বলেন, সরফরাজ খান চৌধুরী হাইকোর্ট থেকে এ মামলায় জামিনে ছিলেন। গত জানুয়ারি মাসে দুদক অভিযোগপত্র দেয়। এরপর সরফরাজ চৌধুরী আত্মসমর্পণের জন্য সময়ের আবেদন করেন। রোববার আত্মসমর্পণ করে তিনি জামিনের আবেদন করেন। দুদকের পক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদকের করা মামলার এজাহারে বলা হয়, একটি এমআরআই মেশিনের বাজারমূল্য প্রায় দুই কোটি টাকা হলেও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সেটি কেনে ৬ কোটি ১৫ লাখ ৩০ হাজার ৪২৫ টাকায়। একইভাবে চারটি কালার ডপলার কেনা হয় ২ কোটি ৬০ লাখ টাকায়। যদিও এই মেশিনের দাম মাত্র ৯৮ লাখ টাকা। এভাবে বাজারমূল্যের চেয়ে দুই-তিন গুণ বেশি দাম দেখিয়ে মোট ৯ কোটি ১৫ লাখ ৩০ হাজার ৪২৫ টাকা সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে সরফরাজের বিরুদ্ধে। ২০১৯ সালের ২৫ নভেম্বর দুদক চট্টগ্রাম-১-এর সহকারী পরিচালক সিরাজুল হক বাদী হয়ে মামলাটি করেন। মামলায় সরফরাজ খান চৌধুরীসহ সাতজনকে আসামি করা হয়।

২০১৪ সালে সরফরাজ চৌধুরী চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের পাশাপাশি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করেছিলেন। ওই সময়ে জেনারেল হাসপাতালের যন্ত্রপাতি কেনার দুর্নীতির অভিযোগে মামলাটি হয়।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV