• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:৪০:১৮ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

নারায়ণগঞ্জে পূজামণ্ডপ পরিদর্শনে নবনিযুক্ত আইজিপি

৫ই অক্টোবর ২০২২ সন্ধ্যা ০৬:১৯:৫০

নারায়ণগঞ্জে পূজামণ্ডপ পরিদর্শনে নবনিযুক্ত আইজিপি

হাবিবুর রহমান , নারায়ণগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন আমি নারায়ণগঞ্জ জেলায় বহুবার এসেছি।এখানকার পরিবেশ ও আইন শৃঙ্খলা রক্ষার্থে যারা কাজ করছে তারা সুন্দর পরিবেশ বজায় রেখেছে। আমরা যার যার অবস্থান থেকে নিজেদের দ্বায়িত্ব পালন করছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা শারদীয় দূর্গোৎসব সুষ্ঠু ও সুন্দর ভাবে পালন করতে পেরেছি।

প্রধানমন্ত্রী জঙ্গীবাদ, সন্ত্রাসের বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছেন সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি। যার ফলশ্রুতিতে বাংলাদেশ আজ সারাবিশ্বে রোল মডেল হিসেবে নজির স্থাপন করেছে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনের বিরুদ্ধে। তারপরেও কিছু দুষ্কৃতিকারী চক্র যখনই সুযোগ পায় তখনই একটি অঘটন ঘটানোর অপচেষ্টা চালাচ্ছেন। 

‘সাম্প্রদায়িক সম্প্রতির নিদর্শনে আমরা ধর্ম নিরপেক্ষ বাংলাদেশে স্থাপন করেতে পেরেছি। জাতির পিতা বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িকতার ছাপ যেনো ছড়িয়ে না পড়ে আমরা সে দিকে সর্বদা সচেতন আছি। 

গত তিনদিন ধরে আমরা দেখেছি আনন্দ ও উৎসব মুখর পরিবেশে সনাতনধর্মের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উদযাপন করছে সারাদেশ ব্যাপী। আইন শৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল পুলিশ, র্যাব, আনসার, প্রশাসনসহ সকলের ঐকান্তিক পরিশ্রমে ও সহযোগিতায় এই দুর্গাপূজা যাতে সফলভাবে উদযাপন করতে পারে, আমরা সেই প্রচেষ্টা  অব্যাহত রেখেছি। 

মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে নারায়ণগঞ্জের কয়েকটি  পূজা মন্ডপ পরিদর্শন শেষে বাংলাদেশ পুলিশের দায়িত্বরত নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন (বার) পিপিএম তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

নারায়ণগঞ্জ শহরের প্রানকেন্দ্র  আমলাপাড়ায় সার্বজনীন পূজামন্ডপ পরিদর্শন কালে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরন করেন, আমলাপাড়া সর্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি বাবু প্রবীর কুমার সাহা। এসময় আইজিপির আগমনে দুর্গাপূজার থিম ও সাংস্কৃতিক নৃত্য প্রদর্শন করা হয়।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এসময় সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বিশ্বের কাছে রোল মডেল স্থাপন করেছি। তারপরও দেশে দুষ্কৃতকারী যখনি সুযোগ পায় তখনি চেষ্টা করে একটা অপকর্ম সংঘটিত করতে। নানান অপরাধ সংগঠনের চেষ্টায় লিপ্ত থাকে তারা।

সাম্প্রদায়িক সম্প্রীতি যে ঐতিহ্য, সেই চেতনাকে নস্যাৎ করতে চায়। আমরা চাই না কোনো অপশক্তি সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনের যে নিদর্শন সেটা যাতে নষ্ট না হয়। আপনারা সকলে ঐকান্তিক ভাবে সচেতন থাকবেন।

এ সময় আইজিপির সাথে আরও উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মুহাম্মদ সাইদুর রহমান খান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট(এডিএম) ইসমত আরা, জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল, র্যাব-১১ এর সিইও লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা, নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রসাশন ও অর্থ) মো. জাহেদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) মো. আমীর খসরু, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা, পুলিশ পরিদর্শক (ওসি) তদন্ত সাইদুল ইসলাম সহ উর্ধতন কর্মকর্তাগণ।

 

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV