• ঢাকা
  • |
  • শনিবার ১২ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:১২:৫৮ (26-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জেলার খবর

পায়ে লিখে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশ নিলেন সুরাইয়া

১৮ই আগস্ট ২০২২ বিকাল ০৫:২৬:০৮

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন সুরাইয়া জাহানছবি: সংগৃহীত

দুই হাত অবশ, তবে মনের জোরে কোনো কমতি নেই। পায়ে লিখেই স্কুল–কলেজের গণ্ডি পার করেছেন সুরাইয়া জাহান। এবার পায়ে লিখে বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরীক্ষার প্রতিযোগিতায় নেমেছেন তিনি। আজ শনিবার তিনি ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় অংশ নেন।

সুরাইয়ার বাড়ি শেরপুর সদর উপজেলার আন্দারিয়া সুতিরপাড় গ্রামে। সফির উদ্দিন ও মুরশিদা সফির তিন মেয়ের মধ্যে সুরাইয়া সবার বড়। সুরাইয়ার বাবা স্কুলশিক্ষক আর মা গৃহিণী।

সুরাইয়া বলেন, তিনি শেরপুর জেলার চর কান্দারিয়া উচ্চবিদ্যালয় থেকে এসএসসি ও শেরপুর মডেল গার্লস কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। গত বছর তিনি শেরপুর সরকারি কলেজে ভর্তি হয়েছেন। তবে তাঁর স্বপ্ন বিশ্ববিদ্যালয়ে পড়ার। গত বছর কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাননি তিনি। তাই এ বছর দ্বিতীয়বারের মতো বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

সুরাইয়ার মা মুরশিদা সফির প্রথম আলোকে বলেন, তিন মেয়ের মধ্যে সুরাইয়া সবার বড়। জন্মের পর থেকেই তাঁর হাত দুটি ছোট আর অবশ, তবে সুরাইয়া পা দিয়েই লিখতে পারে। সুরাইয়ার স্বপ্ন বিশ্ববিদ্যালয়ে পড়বে। তাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য গতকাল শুক্রবার ময়মনসিংহে এসেছেন তাঁরা।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হুমায়ুন কবির বলেন, সুরাইয়ার জন্য আলাদাভাবে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা ছিল। এ ছাড়া নির্ধারিত সময়ের চেয়ে ১০ মিনিট সময় বেশি দেওয়া হয়েছে তাঁকে।

সর্বশেষ সংবাদ



নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের উপর হামলা
২৪শে নভেম্বর ২০২২ দুপুর ১২:০৭:০৩


খেজুরের রস সংগ্রহে ব্যস্ত গাছিরা
২৩শে নভেম্বর ২০২২ দুপুর ০২:০২:১৫




নিশি শ্রাবণীর নতুন গান ‘ভালোবাসার রঙ মাখো’
২০শে নভেম্বর ২০২২ বিকাল ০৪:৩১:১৩


ASIAN TV