• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৪১:৩১ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

৫০ বছরেও নির্মাণ হয়নি রাজবাড়ীর একটি ব্রিজ

২৭শে সেপ্টেম্বর ২০২২ দুপুর ১২:২৯:৫২

ফাইল ছবি

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে একটি ব্রিজের কারনে প্রায় ২০টি গ্রামের হাজারো মানুষ চরম দুর্ভোগের স্বীকার। এতে বাধাগ্রস্ত হচ্ছে এই এলাকার অর্থনীতি। ফলে কৃষিকাজ, শিক্ষা, চিকিৎসা, স্কুল, কলেজ, মাদ্রাসা, হাসপাতাল সহ যেকোন জায়গায় যেতে নদী পার হতে নির্ভর হতে হয় নৌকার উপর। মাত্র একটি নৌকায় নদী পার হয় সমস্ত এলাকার মানুষ। ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকেও সময় মত মিলে না নৌকা। তাতে বিপর্যস্ত জনজীবন দেখার কেউ নেই। হতাশ এলাকাবাসী।

রাজবাড়ী ও ফরিদপুর এই দুই জেলার সীমানাবর্তী এলাকা গোয়ালন্দের আনন্দ বাজার, মান্নান মাঝির ঘাটের ব্রিজটি ৩ বছরেও নির্মাণ কাজ শেষ হয়নি। ২০১৯ সালের সেপ্টেম্বরে ২ কোটি ৮৪ লাখ ৯ হাজর ১২৫ টাকা ব্যয়ে ব্রিজটির নির্মাণ কাজ শুরু করে রুপালি কনস্ট্রাকশন। ২০২০ সালের সেপ্টেম্বর মাসের মধ্যেই শেষ কথা ছিল ব্রিজের নির্মাণ কাজ কিন্তু কর্তৃপক্ষের অবহেলা জন্য শেষ হয়নি।

এতে খিপ্ত এলাকাবাসী জানান, ৫০ বছর যাবত শুনে আসতেছি ব্রিজটি হবে, কিন্তু হচ্ছে না। দীর্ঘ অপেক্ষার পর ব্রিজের নির্মাণ কাজ শুরু হলেও অর্ধনির্মিত অবস্থায় তা বন্ধ রয়েছে। আদৌ এই ব্রিজের নির্মাণ কাজ শেষ হবে কিনা তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছে তারা।

আর ঠিকাদারি প্রতিষ্ঠান রুপালি কনস্ট্রাকশনের শাহরিয়ার কবিরের সাথে বার বার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি। তবে কথা বলেছেন সাব ঠিকাদার হাবীবুর রহমান তিনি বলেন, বিভিন্ন সমস্যার পাশাপাশি, বন্যা ও করোনা মহামারীর কারনে ব্রিজটির নির্মাণ কাজ এতদিন বন্ধ ছিল। এখন আবার নতুন করে কাজ শুরু করেছি, আগামী ৩ মাসের মধ্যেই কাজ শেষ হবে।

এ বিষয়ে এলজিডির নির্বাহী প্রকৌশলী রবিউল ইসালাম জানান, ব্রিজটি আসলে জনজীবনের জন্য খুবই গুরুত্বপূর্র্ণ একটি ব্রিজ। এটা ডিসেম্বর মাসের মধ্যেই নির্মাণ কাজ শেষ করার কথা ঠিকাদারের। না হলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV