• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১০:৪৩:০০ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

ব্যবসা-বাণিজ্য

‘কোরাল রীফ প্রপার্টিস’ এর প্রতারনার ফাঁদে কয়েক হাজার গ্রাহক

২০শে অক্টোবর ২০২২ বিকাল ০৪:০৪:১৩

ফাইল ছবি

আকরাম হোসাইন, চট্টগ্রাম: কথায় আছে চোর পালালে বুদ্ধি বাড়ে। তবে আমাদের বুদ্ধি খোলে সব কিছু হারাবার পর। সম্প্রতি কক্সবাজারে সাফকবলায় ৪ লাখ টাকায় ৫ তারকা হোটেলের আজীবন মালিকানা, এমন চটকদার বিজ্ঞাপনের ফাঁদে পড়ে দিশেহারা কোরাল রীফ প্রপার্টিস লিমিটেডের তিনটি প্রজেক্টের কয়েক হাজার গ্রাহক। এর মধ্যে হেরিটেজ হোটেল আলোর মুখ দেখলেও বাকী দুটি মুখ থুবড়ে পড়েছে। যেটা আলোর মুখ দেখেছে সেই প্রজেক্টের লভ্যাংশ বন্টনসহ নানা বিষয়ে প্লট মালিকদের সাথে ডেভেলপার কোম্পানির চলছে আয়নাবাজি। তারপরও চলছে গ্রাহক সংগ্রহ।

এ যেন সোনার ডিম পাড়া হাঁস। কক্সবাজারে সাফকবলায় ৪ লাখ টাকায় ৫ তারকা হোটেলের আজীবন মালিকানা, এমন চটকদার বিজ্ঞাপনের ফাঁদে পড়ে কোরাল রীফ প্রফার্টিস লিঃ এর হেরিটেজ হোটেল, বীচ ক্লাব এবং স্কাইলাইন নামে তিনটি প্রজেক্টে বিনিয়োগ করেন সারাদেশের প্রায় তিন হাজার গ্রাহক।

ডেভেলপার কোম্পানির মালিক ড. ফখরুল ইসলাম বলেন বেস্টওয়েস্টার্ন পরিচালিত হেরিটেজ হোটেলটি সোনার ডিম পাড়া হাঁস। হোটেলটিতে ব্যবসায় সফল না হলে তিনি এমন মন্তব্য করার কথা না। কিন্তু হোটেল স্যুইটের প্লট বিক্রির চুক্তি করে আবাসিক ফ্ল্যাট হিসেবে রেজিস্ট্রি দেয়া, ঠিক সময়ে রেজিস্ট্রি না দেয়া, মালিকানায় জটিলতা, চুক্তির শর্ত ভঙ্গ, বে-আইনিভাবে শেয়ার বিক্রি, লভ্যাংশ বন্টনে অনিয়মসহ নানা প্রতারণার মাধ্যমে হাজার কোটি টাকা লোপাটের অভিযোগ রয়েছে অভিযুক্ত ফখরুলের বিরুদ্ধে।  

এসব অভিযোগের বিষয়ে জানতে ড. ফখরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি একাধিকবার সময় দিয়েও দেখা করেননি। পরে কোরাল রীফের কর্মকর্তা কামরান দিদার এক পর্যায়ে স্বীকার করলেন তাদের পুরো অংশ ব্যাংকে মর্টগেজ থাকার কারণে প্লট মালিকদের রেজিস্ট্রি দিতে পারছেন না তারা।

এরপর ওই কর্মকর্তা তার মোবাইল থেকে আমাদের ফখরুল ইসলামের সাথে যোগাযোগ করিয়ে দেন। এবিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি ম্যানেজম্যান্টের কেউ নন বলে দাবি করেন। যদিও তিনি কাগজে কলমে জিএইচএল নামে হেরিটেজ হোটেল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান।

মৃত্যুদন্ড প্রাপ্ত জামায়াত নেতা মীর কাশেম আলীর ব্যবসায়িক অংশীদার ড. ফখরুল ইসলামকে ইতিমধ্যেই ৪টি ব্যাংক ঋণ খেলাপী ঘোষণা করেছে। এত অনিয়মের পরও বিজ্ঞাপনের মাধ্যমে নতুন করে গ্রাহক সংগ্রহ করছে তার মালিকানাধিন প্রতিষ্ঠান কোরাল রীফ। তারা স্বামী স্ত্রীর আয়নাবাজিতেই লোপাট চলছে গ্রাহকের হাজার হাজার কোটি টাকা। তবে প্লট মালিকদের আশংকা লোপাট শেষে খুব শীঘ্রই আমেরিকায় পাড়ি জমাবেন তিনি।

চলবে..

সর্বশেষ সংবাদ



ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০

ASIAN TV