• ঢাকা
  • |
  • শনিবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৯ সকাল ০৮:১৫:২০ (10-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

আন্তর্জাতিক

তুরস্কের উত্তরাঞ্চলীয় বাতিন প্রদেশে কয়লা খনি বিস্ফোরণে অন্তত ২৮ জন নিহত হয়েছেন

১৫ই অক্টোবর ২০২২ বিকাল ০৫:৫৬:২৪

ফাইল ছবি

তুরস্কের উত্তরাঞ্চলীয় বাতিন প্রদেশে একটি কয়লা খনিতে বিস্ফোরণের ঘটনায় অন্তত ২৮ জন নিহত হয়েছেন। এতে আটকা পড়েছেন আরো প্রায় ৪০ জন শ্রমিক।

শুক্রবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। বিস্ফোণের সময় এতে ১১০ জন শ্রমিক কাজ করছিলেন। এদের মধ্যে অর্ধেক শ্রমিকই কাজ করছিলেন কয়লা খনিটির প্রায় ৩০০ মিটার গভীরে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কী কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে সে সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। তবে এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেটিন কোকা জানিয়েছেন, খনিতে আটকা পড়াদের মধ্যে ১১ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। উদ্ধারকর্মীরা রাত থেকেই আটকা পড়া লোকদের বের করে আনতে কাজ করে যাচ্ছে। কৃষ্ণসাগরের উপকূলে আমরাসা এলাকায় অবস্থিত ওই খনি থেকে যাদের উদ্ধার করা হচ্ছে তাদের অবস্থা খুবই শোচনীয়। বিস্ফোরণের ঘটনায় যারা এখনো নিখোঁজ রয়েছে তাদের ফিরে পেতে পরিবারের সদস্যরা সেখানে ভিড় করছেন।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সৌলু জানিয়েছেন, খনির ৩০০ থেকে ৩৫০ মিটার গভীর অংশটা সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ ছিল। সেখানে প্রায় ৪৯ জনের মতো শ্রমিক কর্মরত ছিলেন। সেখানে এখনো উদ্ধারকর্মীরা পৌঁছতে পারেনি।

সর্বশেষ সংবাদ







নবীনগরে শ্বশুর বাড়ি থেকে প্রবাসীর লাশ উদ্ধার
৯ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৪৪:২৫


নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


ASIAN TV