• ঢাকা
  • |
  • শনিবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৯ সকাল ০৯:১২:২১ (10-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

খেলা

‘সাইমন্ডসের ম্যাচে’ সহজ জয় অস্ট্রেলিয়ার

২৮শে আগস্ট ২০২২ বিকাল ০৫:১৯:৪০

‘সাইমন্ডসের ম্যাচে’ সহজ জয় অস্ট্রেলিয়ার

এই তো মে মাসের কথা—টাউনসভিলেতেই একটি গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয়েছে অ্যান্ড্রু সাইমন্ডসের। এরপর সেখানকার টনি আয়ারল্যান্ড স্টেডিয়ামে আজই প্রথম ম্যাচ খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। ম্যাচটি অস্ট্রেলিয়ানদের জন্য একটু আবেগেরই ছিল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে শুরুর আগে সাইন্ডমসকে শ্রদ্ধা জানিয়েছেন তাঁর পরিবারের সদস্যরা।

মাঠের চারদিকে লেখা ছিল—রয়, ৩৮৮। রয় সাইমন্ডসের ডাকনাম আর ৩৮৮ তাঁর টেস্ট ক্যাপের নম্বর। ম্যাচ শুরুর আগে জাতীয় সংগীতের আনুষ্ঠানিকতার সময় সাইমন্ডসের দুই সন্তান ক্লোয়ে ও বিলি অ্যারন ফিঞ্চ–ডেভিড ওয়ার্নারদের সঙ্গে মাঠেই ছিল লাইনে দাঁড়িয়ে। পরে তারা দুজনেই দ্বাদশ খেলোয়াড়ের কাজ করেছে পানি বহন করে।

সাইমন্ডসকে শ্রদ্ধা জানাতে আসা তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে ছিল দুটি পোষা কুকুরও

খেলা শুরুর আগে স্টাম্পে ভর দিয়ে রাখা হয়েছিল সাইমন্ডসের ব্যাট। পাশে ছিল তাঁর ব্যাগি গ্রিন, হ্যাট, মাছ ধরার ছিপ আর কাঁকড়ার ঝুড়ি। এ সময়ে মাঠের মধ্যে সাইমন্ডসের পরিবারের সদস্যদের সঙ্গে ছিল তাঁর দুটি পোষা কুকুর বাজ আর উডিও।

আবেগের এই ম্যাচে সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। জিম্বাবুয়েকে প্রথম ওয়ানডেতে হারিয়েছে তারা ৫ উইকেটে। তা–ও আবার ৯৯ বল হাতে রেখে।

সাইমন্ডসকে শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানকিতা সারার পর টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠান অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ। ক্যামেরন গ্রিনের ৫ উইকেটে জিম্বাবুয়ে ৪৭.৩ ওভারে গুটিয়ে যায় ২০০ রানে। ক্যারিয়ারে খেলা ৮ ওয়ানডেতে এটাই তাঁর প্রথম ৫ উইকেট শিকার। এর আগের ৭ ওয়ানডেতে গ্রিনের উইকেট ছিল মাত্র ১টি।

অস্ট্রেলিয়ার ডাগআউটে সাইমন্ডসের দুই সন্তান ক্লোয়ে ও বিলি

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেছেন ওয়েসলি মাধেভেরে। অ্যাডাম জাম্পার বলে ফিরতি ক্যাচ দেওয়ার আগে ৯১ বলের ইনিংসটিতে ৪টি চার মেরেছেন তিনি।

রান তাড়া করতে নেমে ৪৩ রানে ফিঞ্চকে হারায় অস্ট্রেলিয়া। কিন্তু দ্বিতীয় উইকেটে ওয়ার্নার ও স্টিভ স্মিথের ৬৫ রানের জুটিতে বিপদ আর বাড়েনি। ওয়ার্নার ৬৬ বলে ৫৭ রান করে আউট হয়ে গেলেও ৮০ বলে অপরাজিত ৪৮ রান করেছেন স্মিথ।

সর্বশেষ সংবাদ







নবীনগরে শ্বশুর বাড়ি থেকে প্রবাসীর লাশ উদ্ধার
৯ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৪৪:২৫


নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


ASIAN TV