• ঢাকা
  • |
  • শনিবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৯ সকাল ০৭:০৫:২৭ (10-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

অযন্ত অবহেলায় মেহেরপুরের তিনটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ব্যবহারের অনুযোগী

৯ই অক্টোবর ২০২২ বিকাল ০৪:৫৪:২৭

ফাইল ছবি

অবহেলা অযন্তে পড়ে থাকা ও রক্ষণাবেক্ষণ না করার কারণে মেহেরপুর জেলার তিনটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ব্যবহারের অনুযোগী হয়ে পড়েছে। প্রায় ৩ বছর আগে নির্মান কাজ শেষ হলেও মুক্তিযোদ্ধাদের কাছে হস্তান্তর না করায় আসবাবপত্রসহ অন্যান্য মালামাল নষ্ট হচ্ছে। যদিও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বলছেন এসব ভবন যাতে ব্যবহার করা যায়, এ জন্য পরিপত্র জারি করা হয়েছে।

‘মহান মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরে সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে’ প্রায় ৮ কোটি টাকা ব্যায়ে মেহেরপুর জেলার তিনটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মান করা হয়। প্রতিটি ভবন নির্মাণে গড়ে খরচ হয়েছে ২ কোটি ৬০ লাখ টাকা। কমপ্লেক্সগুলো মুক্তিযোদ্ধাদের কাছে হস্তান্তর করার কথা থাকলেও, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের দীর্ঘদিন নির্বাচন না হওয়ায় এবং সেখানে কোনো কমিটি না থাকায় ৩ বছরেও হস্তান্তর করা হয়নি কমপ্লেক্স। এতে দিনের পর দিন পড়ে থাকায় রক্ষণাবেক্ষণের অভাবে নষ্ট হচ্ছে সরকারের এই মহত উদ্যোগ।

হস্তান্তর না হওয়ায় ভবনে তালা লাগানো থাকে। তাই বীর মুক্তিযোদ্ধারা চাইলেও সেখানে বসতে পারেন না। তাই ক্ষুব্ধ জাতির এই বীর সন্তানরা। যদিও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বলছেন এসব ভবন যাতে ব্যবহার করা যায়, এ জন্য পরিপত্র জারি করা হয়েছে।

প্রায় ৮ কোটি টাকা ব্যায়ে নির্মিত এসব কমপ্লেক্সেও সঠিক ব্যবহার নিশ্চিতে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি বীর মুক্তিযোদ্ধাদের।

সর্বশেষ সংবাদ







নবীনগরে শ্বশুর বাড়ি থেকে প্রবাসীর লাশ উদ্ধার
৯ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৪৪:২৫


নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


ASIAN TV