• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৪শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৬:১৫:৫১ (08-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জেলার খবর

প্রমাণপত্র দেখানোর পর হলো বউভাত

১৮ই আগস্ট ২০২২ বিকাল ০৫:০১:১২

প্রতীকী ছবি

প্রাপ্ত বয়সে বিয়ে হওয়ার প্রমাণ দেখানোর পর রাজশাহীর বাগমারা উপজেলায় এক নবদম্পতির বউভাতের অনুষ্ঠান হয়েছে। এর আগে বাল্যবিবাহের অভিযোগে পুলিশ তিনজনকে থানায় আনে এবং ডেকোরেটরের মালামাল জব্দ করে।

স্থানীয় কয়েক বাসিন্দার সঙ্গে কথা বলে জানা যায়, বাগমারার অভ্যাগতপাড়া গ্রামের এক কলেজছাত্রীর সঙ্গে কয়েক মাস আগে একই উপজেলার দধির খয়রা গ্রামের সাইদুর রহমানের বিয়ে হয়। গতকাল মঙ্গলবার কনেকে নিয়ে বরযাত্রীরা আনুষ্ঠানিকতা শেষ করে বাড়ি ফেরেন। আজ বুধবার বরের বাড়িতে বউভাতের আয়োজন করা হয়। এ জন্য বরপক্ষের আত্মীয়স্বজনকে নিমন্ত্রণ জানানো হয়। বউভাত অনুষ্ঠান সফল করতে সব ধরনের প্রস্তুতিও নেওয়া হয়। গতকাল রাতে নতুন বউ ঘরে আনার পর বাড়িতে আনন্দ চলছিল। পাশাপাশি অনুষ্ঠানস্থল সাজানোর কাজ চলছিল।

সেখানে বাল্যবিবাহের আয়োজন চলছে বলে অভিযোগ পাওয়ার পর রাত সাড়ে ১০টার দিকে একদল পুলিশ বরের বাড়িতে গিয়ে বউভাতের আয়োজন দেখতে পায়। বাল্যবিবাহ হয়েছে কি না, এ বিষয়ে পুলিশ জানতে চায়। তবে বরপক্ষ সন্তোষজনক জবাব দিতে না পারায় পুলিশ জালাল উদ্দিন (৫১) নামের বরের এক স্বজন ও ডেকোরেটরের দুই কর্মচারী উজ্জ্বল হোসেন (২২) ও মিজানুর রহমানকে (২১) থানায় নিয়ে আসে। একই সঙ্গে ডেকোরেটরের কিছু মালামাল জব্দ করে পুলিশ।

বরের স্বজন ও ডেকোরেটরের দুই কর্মচারীকে আটক করায় বউভাত অনুষ্ঠিত হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিলেও আয়োজকেরা যথারীতি অতিথিদের জন্য রান্না করেন। তবে বিয়েবাড়ির কোনো আনন্দ ছিল না। এদিকে আজ সকালে বর ও কনের পরিবার থেকে তাঁদের প্রাপ্তবয়স্কের প্রয়োজনীয় প্রমাণপত্র থানায় উপস্থাপন করা হয়। পুলিশ প্রমাণপত্র যাচাই করে সত্যতা পাওয়ার পর থানা তাঁদের ছেড়ে দেয়। এরপর দুপুরে যথাসময়ে বউভাত অনুষ্ঠিত হয়। নিমন্ত্রিত ২০০ অতিথি বউভাতে অংশ নিয়েছেন বলে বরপক্ষের লোকজন জানিয়েছেন। অনুষ্ঠান করতে পেরে খুশি বলে জানিয়েছে বরপক্ষ।

বর ও কনের সাত থেকে আটজন স্বজন প্রথম আলোকে বলেন, পুলিশকে কেউ মিথ্যা তথ্য দিয়ে হয়রানি করে নিয়েছে। বর ও কনে উভয়েই প্রাপ্তবয়স্ক। বিয়ের পর কনে বাবার বাড়িতে থেকে লেখাপড়া করছিলেন। উচ্চমাধ্যমিক পাসও করেছেন।

বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) ফরিদা ইয়াসমিন বলেন, বাল্যবিবাহের অভিযোগে পুলিশ তাঁদের থানায় নিয়ে এসেছিল। উভয় পক্ষ বয়সের প্রয়োজনীয় প্রমাণপত্র দেখানোর পর তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


পুরুষের ফুসফুস, নারীর স্তন ক্যানসার বেশি
৮ই ডিসেম্বর ২০২২ দুপুর ১২:৫৩:৩১


তালতলী রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন
৭ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:১৫:৩১

ভোলার চরফ্যাসন যুবলীগের ৫০ তম বর্ষপূর্তি উদযাপন
৬ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২২:৪৯





ASIAN TV