• ঢাকা
  • |
  • শনিবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৯ সকাল ০৯:০১:৫৬ (10-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

আমি জেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী না - শামিম ওসমান

২২শে অক্টোবর ২০২২ বিকাল ০৩:৩৪:৫৯

শামিম ওসমান

হাবিবুর রহমান(নারায়ণগঞ্জ প্রতিনিধি) : নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগে আব্দুল হাই ও শহীদ বাদল এবং মহানগরে আনোয়ার হোসেন ও খোকসাহাকে পরিবর্তন করার প্রয়োজন আছে বলে মনে করেন না সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। তিনি বলেন, আমি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী না।

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে শুক্রবার বিকালে নগরীর রাইফেলস ক্লাবে নেতাকর্মীদের নিয়ে প্রস্তুতিমূলক সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

শামীম ওসমান বলেন, নাসিম ওসমান সেতু উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পরিবারকে নিয়ে যতটুকু বলেছেন, আসলে এরপর আমার চাওয়া পাওয়ার আর কিছু নাই। আমি পরিষ্কার ভাবে একটি কথা বলতে চাই, আমি জেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী না। আমি মনে করি এখানে যোগ্য নেতৃত্ব আছে। 

তিনি আরও বলেন, আমার সাথে এখানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মোহাম্মদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা ও জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, তারা সকলেই অত্যন্ত ত্যাগী ও কর্মীবান্ধব নেতা। মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন যিনি রাজপথের নেতা ও ত্যাগী নেতা, মাথার ওপর মুরুব্বীর দরকার আছে। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ভাই, তিনিও আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা। যারা আছেন, তাদের পরিবর্তন করার প্রয়োজন আছে বলে আমি মনে করি না। তবে সিদ্ধান্ত নেবে কেন্দ্র ও কাউন্সিলররা।।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বলেন, আমি মনে করি যারা নেতৃত্ব দিচ্ছেন তার ভাল। আমার একটাই অনুরোধ থাকবে, সামনে যেই সময়টা আসছে সেটাকে মোকাবেলা করার জন্য, প্রধানমন্ত্রী সেতু উদ্বোধনের দিন আমার দাদার নাম বলে বলেছিলেন, খান সাহেব ওসমান আলী এবং বাইতুল আমান ছিল আওয়ামী লীগের ঘাঁটি ছিল। আমরা এই ছিলটাকে ওভারকাম করতে চাই। আমরা চাই উনি যেন ছিল না বলে বলেন, নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাঁটি এখনো আছে এবং ভবিষ্যতেও আছে। এটাই আমাদের উদ্যম।

শামীম ওসমান বলেন, আমি বাংলাদেশ আওয়ামী লীগের একজন সাধারণ সদস্য। বঙ্গবন্ধুর আদর্শে ও শেখ হাসিনার একজন সামান্য কর্মী হিসাবে ছিলাম, আছি এবং কর্মী হিসাবেই মরতে চাই। বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনার একজন অতি সাধারণ কর্মী হিসাবেই থাকতে চাই। পদ-পদবীর জন্য রাজনীতি করতে আসি নাই।

তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঢাকায় একটি সমাবেশে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী, বিশেষ করে বিএনপি, জামাত, স্বাধীনতাবিরোধী মৌলবাদি শক্তিকে দাওয়াত দিয়ে বলেছেন নারায়ণগঞ্জের সম্মেলন দেখার জন্য। দলের সাধারণ সম্পাদকের এই কথার মধ্যে প্রমাণ হয়, জাতির পিতার কন্যা শেখ হাসিনার নারায়ণগঞ্জের প্রতি অগাধ বিশ্বাস আছে। দলের এই আত্ম বিশ্বাসের ফলে আমাদের দায়িত্ব আরো বেড়ে গেছে।

স্বাধীনতা বিরোধী শক্তিকে ইঙ্গিত দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, অতীতে অনেক ভুল করেছেন, ভবিষ্যতে আর ভুল করবেন না। ভুল করে আদৌ এই দেশে আপনারা আর কিছু করতে পারবেন না। কারণ আমার দৃঢ় বিশ্বাস জাতির পিতার কন্যা শেখ হাসিনার ওপর আল্লাহ রাব্বুল আলামিন রহমতের চাদর বিছিয়ে রেখেছে।

কেন্দ্রীয় বিএনপি নেতা আমান উল্লাহ আমন বলেছেন আগামী ডিসেম্বরের ১০ তারিখ খালেদা জিয়ার নেতৃত্বে দেশ পরিচালনা হবে, এই বিষয়ে আপনার মন্তব্য কী? উত্তরে শামীম ওসমান বলেন, আমাকে প্রশ্ন না করে তাদের পাবনায় নিয়ে মানসিক ডাক্তারের কাছে নিয়ে যাওয়া উচিৎ। আমান ভাই আমার অনেক প্রিয় মানুষ, শ্রদ্ধেয় বড় ভাই। আমার মনে হয় তারা হতাশা থেকে এসব কথা বলছেন। তারা যখন দেখেন এত কিছু করছি, কিন্তু জনগণ সাথে নাই। তখন ডিপ্রেশন থেকে এইসব কথা বলে। আমি আল্লাহর কাছে, তাদের আশু রোগ মুক্তি কামনা করি।

 

সর্বশেষ সংবাদ







নবীনগরে শ্বশুর বাড়ি থেকে প্রবাসীর লাশ উদ্ধার
৯ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৪৪:২৫


নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


ASIAN TV