• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৫:৪৭:২৫ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জাতীয়

শেয়ারবাজার কারসাজিতে নাম আসায় দুদকের পর্যবেক্ষণে সাকিব আল হাসান

২১শে সেপ্টেম্বর ২০২২ বিকাল ০৫:১৪:৩২

ফাইল ছবি

জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের বিরুদ্ধে শেয়ারবাজার কারসাজির উঠা অভিযোগ যাচাই-বাছাইসহ তাকে পর্যবেক্ষণে রেখেছে দুর্নীতি দমন কমিশন, দুদক। সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন দুদক সচিব মাহবুবুর রহমান। দেশসেরা এই ক্রিকেটারের বিরুদ্ধে একের পর এক বিতর্ক সৃষ্টির পাশাপাশি জুয়াড়ি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি, বাবার নাম পরিবর্তন, শেয়ারবাজার কারসাজির মত গুরুতর অভিযোগ উঠেছে সম্প্রতি।

সম্প্রতি দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের এক অনুসন্ধানে শেয়ারে ব্যাপক কারসাজির তথ্যপ্রমাণ পাওয়া যায়। এতে অন্যদের সঙ্গে নাম উঠে আসে মোনার্ক হোল্ডিংস নামের একটি ব্রোকারেজ হাউজের, যার চেয়ারম্যান বিশ^ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মোনার্ক হোল্ডিংস এর নিবন্ধনে নিজের বাবার নাম মাসরুর রেজার পরিবর্তে কাজী আব্দুল লতিফ উল্লেখ করেন সাকিব। যদিও সাকিব  ২০১৮ সাল থেকে দায়িত্ব পালন করছেন দুদকের শুভেচ্ছাদূত হিসাবে। বিকেলে গণমাধ্যমের সামনে দুদক সচিব বলেন সকিবের সাথে দুদকের চুক্তি ছিল বিনা পারিশ্রমিকে, তার বিরুদ্ধে আসা অভিযোগগুলো নিয়ে কমিশনে আলোচনা সহ পর্যবেক্ষণ চলছে।

গত মাসে অনলাইন জুয়ার প্রতিষ্ঠান বেটউইনারের সঙ্গে চুক্তি করে বিসিবির তিরস্কারের শিকার হয়েছিলেন সাকিব। চুক্তি বাতিল না করলে জাতীয় দল থেকে বাদ পড়বেন টাইগার অলরাউন্ডার- বিসিবির এমন অনড় অবস্থায় শেষ পর্যন্ত সেই চুক্তি থেকে নিজেকে সরিয়ে নেন সাকিব। যা নিয়ে ক্রীড়াঙ্গনে এখনো চরছে সমালোচনা।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV