• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৫:১০:২২ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জাতীয়

প্রধানমন্ত্রীর ভারত সফর পররাষ্ট্রমন্ত্রীর বাদ পড়া নিয়ে যা বললেন কর্মকর্তারা

৫ই সেপ্টেম্বর ২০২২ দুপুর ০২:১০:৩০

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনফাইল ছবি

একেবারে শেষ মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর থেকে বাদ পড়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আজ সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সফরে দিল্লির উদ্দেশে ঢাকা ছেড়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মকর্তা বলেন, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বিভিন্ন সময় অযাচিত মন্তব্য করে সমালোচনার জন্ম দিয়েছেন। তাঁর এসব অতিকথনে সবশেষ মাত্রা যুক্ত করেছে ‘আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে’ মন্তব্যটি। প্রধানমন্ত্রীর ভারত সফরের এক মাসেরও কম সময় আগে চট্টগ্রামে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে তাঁর এই মন্তব্য সবাইকে চমকে দেয়।

বিশেষ করে, দুই দেশের প্রধানমন্ত্রীর শীর্ষ বৈঠকের আগে এই বক্তব্য কর্মকর্তাদের অস্বস্তিতে ফেলে দেয়। এরই জেরে আজ প্রধানমন্ত্রীর ভারত সফর থেকে পররাষ্ট্রমন্ত্রী বাদ গেছেন বলে ধারণা করা হচ্ছে।

ঢাকা ও দিল্লিতে কর্মরত বাংলাদেশের একাধিক কর্মকর্তা পররাষ্ট্রমন্ত্রীর ভারতে না আসার বিষয়টি প্রথম আলোর কাছে আজ সকালে নিশ্চিত করেন, তবে পররাষ্ট্রমন্ত্রী কেন ভারত সফর করছেন না, তা নিয়ে তাঁরা কোনো মন্তব্য করেননি।

কূটনৈতিক সূত্র বলছে, গতকাল রোববার গভীর রাতে সরকারের উচ্চপর্যায় থেকে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রীর ভারত না যাওয়ার বিষয়টি নিশ্চিত হয়। আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিমানের বিশেষ ফ্লাইট ঢাকা ছাড়ার আগে দিল্লির কূটনৈতিক সূত্রগুলো এ সম্পর্কে অবগত হয়।

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে গতকাল পররাষ্ট্রমন্ত্রী তাঁর দপ্তরে এক সংবাদ সম্মেলনে অংশ নেন। সেখানেও তিনি বলেছিলেন, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে তিনি ভারত সফর করছেন।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV