• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৪শে অগ্রহায়ণ ১৪২৯ রাত ০৮:১৪:৪১ (08-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

ঢাকা দক্ষিণ

খেলার মাঠ প্লট আকারে বিক্রি করছে আবাসন প্রতিষ্ঠান: মেয়র আতিক

৩১শে আগস্ট ২০২২ সন্ধ্যা ০৭:১৮:১৯

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি: সংগৃহীত

জমির দাম বাড়ার কারণে আবাসন প্রতিষ্ঠানগুলো খেলার মাঠ প্লট আকারে বিক্রি করে দিচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

মেয়র বলেছেন, প্লট বিক্রির সময় নকশায় খেলার মাঠ ও বাজার দেখিয়েছে তারা। পরে জমির দাম বাড়ায় সেসব জায়গাও বিক্রি করে দিয়েছে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের অনুমোদিত নকশা অনুযায়ী সেই মাঠ ও বাজার উদ্ধার করা হবে।

আজ রোববার দুপুরে আহ্‌ছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আতিকুল ইসলাম এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ‘ঢাকা শহরকে বাঁচাতে হলে পরিবেশদূষণ কমাতে হবে। শহরের স্কুলগুলোতে স্কুলবাস চালু করতে হবে। এর ফলে প্রাইভেট কারের ব্যবহার কমে যাবে। স্কুলবাস সার্ভিস চালু হলে পরিবেশদূষণ কমবে, যানজট কমবে এবং শিক্ষার্থীদের মধ্যে সামাজিক বন্ধনও সুদৃঢ় হবে।’

ঢাকা ওয়াসার কাছ থেকে খালগুলো বুঝে পাওয়ার পর সেগুলো উদ্ধারে কাজ করে চলেছেন জানিয়ে উত্তর সিটির মেয়র বলেন, ‘মোহাম্মদপুরের বছিলায় লাউতলা খালে অবৈধ ট্রাকস্ট্যান্ড ছিল, বহুতল মার্কেট ছিল। সেগুলো উচ্ছেদ করে আমরা লাউতলা খাল উদ্ধার করেছি। খালে পানির প্রবাহ নিশ্চিত করেছি। সেখানে এখন নৌকা চলছে।’ তিনি বলেন, ‘আমরা খাল পরিষ্কার করতে গিয়ে জাজিম, বস্তা, ডাবের খোসা, পুরোনো টেলিভিশন, চেয়ার, টেবিলসহ এমন কিছু নেই যা পাইনি। এভাবে খালগুলো নোংরা হচ্ছে ও ভরাট হচ্ছে। সবাইকে এ বিষয়ে সচেতন হতে হবে।’

সর্বশেষ সংবাদ

নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


পুরুষের ফুসফুস, নারীর স্তন ক্যানসার বেশি
৮ই ডিসেম্বর ২০২২ দুপুর ১২:৫৩:৩১


তালতলী রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন
৭ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:১৫:৩১

ভোলার চরফ্যাসন যুবলীগের ৫০ তম বর্ষপূর্তি উদযাপন
৬ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২২:৪৯





ASIAN TV