• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১০:১৫:৪৩ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জাতীয়

বাংলা ভাষার চর্চা কমে গেছে: শাওন

১৩ই নভেম্বর ২০২২ দুপুর ০২:৩১:০৪

লেখকের পরিবার, নুহাশপল্লীর কর্মী, ভক্ত, পাঠক ও শুভানুধ্যায়ীদের সাথে নিয়ে সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানাচ্ছেন মেহের আফরোজ শাওন

আরিফ খান আবির, গাজীপুর প্রতিনিধি: ইংরেজী ভার্সনের স্কুলে পড়ার কারনে শিশুেদর মাঝে বাংলা ভাষার চর্চা কমে গেছে বলে মন্তব্য করেছেন বাংলা সাহিত্যের বরপুত্র, শব্দের জাদুকর হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন। লেখকের ৭৪তম জন্মদিনে নুহাল পল্লীতে হুমায়ূন সমাধিতে ফুলেল শ্রদ্ধা শেষে তিনি এসব কথা বলেন। আর ক্যান্সার হাসপাতাল আর যাদুঘরের প্রশ্ন শুনে গণমাধ্যমে ক্ষমা চেয়ে বলেন তিনি একা কিছু করতে পারবেন না।

বাংলা সাহিত্যের বরপুত্র, শব্দের জাদুকর হুমায়ূন আহমেদের ৭৪তম জন্মদিন আজ। রসবোধের সঙ্গে লৌকিকতা আর অলৌকিকতার সমগ্র সুন্দরের মিশেলে বাংলা কথাসাহিত্যকে যিনি সমৃদ্ধ করেছেন, সেই কিংবদন্তির জন্মদিন আজ।

মোমবাতি প্রজ্বালন, কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে লেখককে স্মরণ করছেন তাঁর পরিবার, স্বজন, নুহাশপল্লীর কর্মী ও ভক্তরা। সকালে লেখকের পরিবার, নুহাশপল্লীর কর্মী, ভক্ত, পাঠক ও শুভানুধ্যায়ীদের সাথে নিয়ে সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানান তাঁর স্ত্রী মেহের আফরোজ শাওন। আত্মার শান্তি কামনা করা হয় প্রার্থনা।  পরে গণমাধ্যমে কথা বলেন শাওন। ইংরেজী ভার্সন স্কুলে পড়ার কারনে শিশুেদর মাঝে বাংলা ভাষার চর্চা কমে গেছে বলে মন্তব্য করেন তিনি।

লেখকের উপন্যাস, ছোটগল্প, নাটকের ভক্তদের পথচারনায় সকাল থেকেই মুখরিত হয়ে উঠে গাজীপুরের নুহাশ পল্লী। ভক্তদের মনে এখনো বেঁচে আছেন প্রিয় লেখক হুমায়ূন আহমেদ্। তাঁরা মনের প্রশান্তি এখনো হুমায়ূন আহমেদের সৃষ্টিতেই খোঁজে বেড়ান। পরে লেখকের ম্যুরালের সামনে ছেলে নিশাদ ও নিনিতকে সাথে নিয়ে মেহের আফরোজ শাওন  কেক কাটেন।

সর্বশেষ সংবাদ



ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০

ASIAN TV