• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১১:১৪:১৫ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জাতীয়

‘রিজার্ভের টাকা কোথাও যায় না, জনগণের প্রয়োজনে ব্যবহার হয়’ মন্তব্য প্রধানমন্ত্রীর; পায়রা বন্দরে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন

২৭শে অক্টোবর ২০২২ বিকাল ০৩:০০:৪৪

ফাইল ছবি

রিজার্ভের টাকা কেউ চিবিয়ে খায়নি। খাদ্য আমদানি ও দেশের উন্নয়ন কাজে ব্যয় করা হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অনেক বাঁধার পর দেশের নিজস্ব অর্থায়নে পায়রা সমুদ্রবন্দর তৈরি করা হয়েছে। এছাড়া, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বিশ্ব অর্থনীতির পাশাপাশি দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলছে বলে জানান প্রধানমন্ত্রী। পায়রা বন্দরের উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। 

২০১৩ সালের ১৯ নভেম্বর উদ্বোধনের পর থেকে একটু একটু করে এগিয়ে যাচ্ছে দেশের তৃতীয় গভীর পায়রা সমুদ্র বন্দরের নির্মাণ কাজ। এই নিয়ে পটুয়াখালীর কলাপাড়ায় বন্দরকে ঘিরে গড়ে উঠছে নানা অবকাঠামো।

১১ হাজার ৭২ কোটি টাকা ব্যয়ে পায়রা বন্দরের ক্যাপিটাল ড্রেজিং ও আটটি জাহাজ সহ নানা উন্নয়ন কাজের উদ্বোধন উপলক্ষে পায়রা বন্দরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, রির্জার্ভের টাকা কোথাও যায় না। দেশের উন্নয়ন কাজে ব্যবহার করা হয়।  

নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু ও পায়রা বন্দর নির্মাণ বিশ্বের কাছে বাঙ্গালীর জাতির সক্ষমতা জানান দিচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। ইউক্রেন রাশিয়া যুদ্ধকে কেন্দ্র করে যারা সেনশন দিয়েছে তা তুলে নিয়ে বিশ্বের মানুষের শান্তি ফিরিয়ে আনার আহ্বান জানান সরকার প্রধান।

দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন যাতে প্রজন্মের পর প্রজন্ম বহাল থাকে.. তা আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ সংবাদ



ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০

ASIAN TV