• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৪শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৬:০৬:৩১ (08-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

ক্যাম্পাস

নবীনদের বরণ করে নিল আধুনিক ভাষা ইনস্টিটিউট

৭ই সেপ্টেম্বর ২০২২ বিকাল ০৪:৫৪:০২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আধুনিক ভাষা ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ আগস্ট) ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. এ বি এম রেজাউল করিম ফকির। সঞ্চালনায় ছিলেন ফরাসি ভাষা ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মি. বিপুল চন্দ্র দেবনাথ।  

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, বিশ্ব এখন জ্ঞানভিত্তিক অর্থনীতি দ্বারা পরিচালিত হচ্ছে। বিশ্বায়নের এ যুগে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে উঠতে হবে এবং আন্তর্জাতিক পর্যায়ে জ্ঞানভিত্তিক অর্থনীতির নেতৃত্ব দিতে হবে। 

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ও বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুনের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল থেকে শিক্ষা, গবেষণা ও উদ্ভাবনের পাশাপাশি সহশিক্ষামূলক কার্যক্রমে অংশগ্রহণের জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। 

আয়োজনের দ্বিতীয় পর্বে ছিল ইনস্টিটিউটের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।  

এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভাষা ও সংস্কৃতি বিভাগের সমন্বয়ক অধ্যাপক মোহাম্মদ আবছার কামাল, জাপানি ভাষা ও সংস্কৃতি বিভাগের সমন্বয়ক অধ্যাপক ড. মোহাম্মদ আনছারুল আলম, চীনা ভাষা ও সংস্কৃতি বিভাগের সমন্বয়ক সহযোগী অধ্যাপক ড. মো. আফজাল হোসেন ও ইংরেজি ভাষা বিভাগের সমন্বয়ক মো. নবীনুর রহমান।

এইচআর/আরএইচ 

সর্বশেষ সংবাদ

নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


পুরুষের ফুসফুস, নারীর স্তন ক্যানসার বেশি
৮ই ডিসেম্বর ২০২২ দুপুর ১২:৫৩:৩১


তালতলী রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন
৭ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:১৫:৩১

ভোলার চরফ্যাসন যুবলীগের ৫০ তম বর্ষপূর্তি উদযাপন
৬ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২২:৪৯





ASIAN TV