• ঢাকা
  • |
  • বুধবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৫:৪৬:৩১ (30-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

সারাবাংলা

লংগদুতে ১৪৪ ধারার কারণে সমাবেশ করতে পারেনি বিএনপি

২৯শে আগস্ট ২০২২ সন্ধ্যা ০৬:৪৪:৩৯

বি এন পি । লোগো

রাঙামাটির লংগদুতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করায় সমাবেশ করতে পারেনি বিএনপি। আজ সোমবার বিকেল চারটায় মাইনী বাজারে পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেয় উপজেলা বিএনপি। পরে একই সময়ে ও স্থানে সমাবেশ ডাকে আওয়ামী লীগ। এ অবস্থায় অপ্রীতিকর ঘটনা এড়াতে গতকাল রোববার রাতে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গতকাল রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ফজলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

দলীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, তেলের দাম ও পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে উপজেলা বিএনপি মাইনী বাজারে সমাবেশের ডাক দেয়। আজ বিকেল চারটায় এই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর মধ্যে উপজেলা আওয়ামী লীগও একই স্থানে একই সময় রাজনৈতিক কর্মসূচি ঘোষণা করে। তবে ১৪৪ ধারা জারি থাকায় মাইনী বাজারে কোনো দলই সমাবেশ করতে পারেনি।

সমাবেশ বাতিল হয়ে যাওয়ায় নিন্দা জানিয়েছেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ। তিনি বলেন, বিএনপির গণতান্ত্রিক আন্দোলন বানচাল করতে আওয়ামী লীগ উদ্দেশ্যপ্রণোদিতভাবে একই সময়ে কর্মসূচির ডাক দিয়েছিল। এ জন্য বিএনপি সমাবেশ করতে পারেনি।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত সানজিত আহমেদ বলেন, মাইনী বাজার ও লংগদু সদরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। কোনো পক্ষ সমাবেশ করতে আসেনি এবং কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সর্বশেষ সংবাদ

ওসি দিপুর কন্যা রাইসা জিপিএ ফাইভ পেয়েছেন 
৩০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৩২:৩১


সাংবাদিক কন্যা মুবাশ্বিরা পেলেন জিপিএ-৫
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৫:৫৮

আমাদের অনেক যুদ্ধ করতে হয়: লিপি ওসমান
২৯শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৩৭:৪৯

খুনিদের সাথে কিসের আলোচনা : শামীম ওসমান
২৮শে নভেম্বর ২০২২ রাত ০৮:২৪:৫৩

নৌ-যান শ্রমিকদের ১০ দফা দাবি নিয়ে ধর্মঘাট পালন 
২৮শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২০:৩৪

শ্রীপুরে অনুমোদনহীন বিদেশী ঔষুধ উদ্ধার
২৮শে নভেম্বর ২০২২ বিকাল ০৩:০০:৫০

নারায়ণগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
২৭শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৭:৫২:২০



ASIAN TV