• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৪শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৭:৫৪:৫০ (08-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

অর্থনীতি

২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস; কক্সবাজার সমুদ্র সৈকতে ৭দিন ব্যাপী মেলার আয়োজন

২৭শে সেপ্টেম্বর ২০২২ দুপুর ০১:২৫:৩৩

ফাইল ছবি

আজ বিশ্ব পর্যটন দিবস। কিন্তু পর্যটন সেবার মূল সরকারি প্রতিষ্ঠান পর্যটন কর্পোরেশন হলেও কক্সবাজারের এই পর্যটন খাতে নেই কোন বিনোয়োগ।

মোটেল লাবনী

ছবিতে যে হোটেল মোটেল দেখা যাচ্ছে, এগুলো হচ্ছে বাংলাদেশ পর্যটন কর্পোরশনের অধিনে পর্যটকদের সেবায় অন্যতম সরকারি আবাসিক হোটেল। যেগুলোর মধ্যে রয়েছে হোটেল মোটেল শৈবাল, উপল, লাবণী ও প্রবালসহ আরও বেশ কয়েকটি ঐতিহ্যবাহি হোটেল। কিন্তু যেখানে বেসরকারী হোটেলগুলো দিন দিন তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করছে, সেখানে যুগোপযোগী ও আধুনিকায়তনের অভাবে পর্যটকদের আকর্ষন করতে ব্যর্থ এই প্রতিষ্ঠানগুলো। সঠিক পরিচালনা ও কার্যকর উদ্যোগ এর অভাবে এবং হোটেলগুলো এনজিও-দের ভাড়া দেওয়ার কারণে পর্যটকরা তাদের সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

অন্যাদিকে আজ পর্যটন দিবসে বিশ্ববাসীর কাছে কক্সবাজার সমুদ্র সৈকতকে পরিচিত করতে কক্সবাজার জেলা প্রশাসন এর উদ্যোগে ৭দিন ব্যাপী মেলার আয়োজন করেছে। এবং সব হোটেল ও রেস্টুরেন্টে দিয়েছে ছাড়।

তবে সংশ্লিষ্টরা বলছেন, ঐতিহ্যবাহী এই হোটেলগুলো সংস্কার ও আধুনিকায়তনের জন্য সরকার নানা উদ্যোগ গ্রহণ করছে। কক্সবাজারের পর্যটন শিল্পকে বিকশিত করতে সরকারের মেগা প্রকল্প চালু রয়েছে বলে জানান, জেলা প্রশাসক।

কক্সবাজর পর্যটন বিকাশের লক্ষে পর্যটন কর্পোরশনের বিশাল খালি জায়গাগুলো পরিবেশ বান্ধব ইকো কটেজ নির্মাণ, এমিউজমেন্ট পার্ক, শিশু বিনোদন কেন্দ্র, অত্যাধুনিক সুইমিং পুল, আর্ন্তজাতিক কনভেশন সেন্টার ও বিদেশিদের জন্য এক্সক্লুসিভ জোন এবং ওয়াটার পার্কসহ নানান বিনোদন এর ব্যবস্থা করতে হবে।  

সর্বশেষ সংবাদ

নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


পুরুষের ফুসফুস, নারীর স্তন ক্যানসার বেশি
৮ই ডিসেম্বর ২০২২ দুপুর ১২:৫৩:৩১


তালতলী রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন
৭ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:১৫:৩১

ভোলার চরফ্যাসন যুবলীগের ৫০ তম বর্ষপূর্তি উদযাপন
৬ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২২:৪৯





ASIAN TV