• ঢাকা
  • |
  • শনিবার ১২ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:১১:৫১ (26-Nov-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

জাতীয়

দেশে ৫৭টি জেলা পরিষদে ভোট কাল, চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি

১৬ই অক্টোবর ২০২২ দুপুর ০১:০০:২৭

জেলা পরিষদ নির্বাচনে অনিয়ম ঠেকাতে প্রায় ১৪শ ওপরে সিসি ক্যামেরা বসানো হচ্ছে। সিসি ক্যমেরায় অনিয়ম দেখলে ভোট পর্যবেক্ষণ করে যেকোনো সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল। এছাড়া তিনি আরো বলেন, গাইবান্ধার ভোট বন্ধ করে চাপের মধ্যে নেই ইসি। আগামী সব নির্বাচনে ভোটাধিকার নিশ্চিত করার আশ্বাসও দেন সিইসি। 

জেলা পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারণা শনিবার মধ্যরাতে শেষ হয়। জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে সোমবার (১৭ অক্টোবর) দেশের ৫৭টি জেলায় একযোগে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। এরইমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বচন কমিশন (ইসি)।

পার্বত্য জেলা তিনটি বাদে দেশের ৬১টি জেলায় নির্বাচন হওয়ার কথা থাকলেও দুটি জেলা ভোলা ও ফেনীতে সব পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় সেখানে ভোটের প্রয়োজন হচ্ছে না। এছাড়া নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জের নির্বাচন আদালতের নির্দেশে স্থগিত করা হয়েছে। এই দুই জেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৭ জন চেয়ারম্যান, সাধারণ সদস্য পদে ৬৯ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৯ জন প্রার্থী নির্বাচিত হন।

নির্বাচন কমিশন নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও প্রভাবমুক্ত রাখতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছে। কোন প্রকার অনিয়ম দেখলেই যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ সংবাদ



নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের উপর হামলা
২৪শে নভেম্বর ২০২২ দুপুর ১২:০৭:০৩


খেজুরের রস সংগ্রহে ব্যস্ত গাছিরা
২৩শে নভেম্বর ২০২২ দুপুর ০২:০২:১৫




নিশি শ্রাবণীর নতুন গান ‘ভালোবাসার রঙ মাখো’
২০শে নভেম্বর ২০২২ বিকাল ০৪:৩১:১৩


ASIAN TV