• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৪শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৬:৪১:১০ (08-Dec-2022)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও

খেলা

কেন ভারতের বিপক্ষে কালো আর্মব্যান্ড পরে খেলবে পাকিস্তান?

২৮শে আগস্ট ২০২২ বিকাল ০৫:২৬:৩৯

কেন ভারতের বিপক্ষে কালো আর্মব্যান্ড পরে খেলবে পাকিস্তান?

আফগানিস্তান-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে এশিয়া কাপের উদ্বোধন হয়ে গেছে শনিবার (২৭ আগস্ট)। ক্রিকেটপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দু যে পাকিস্তান-ভারত ম্যাচ, তা কি আর বলার অপেক্ষা রাখে? বোধহয় না। এই দুদেশের ক্রিকেটীয় লড়াই দেখতে এমিনতেই উন্মুখ ক্রীড়াপ্রেমিরা, রাজনৈতিক বৈরিতা তাতে আরও মাত্রা যোগ করেছে। চিরপ্রতীক্ষিত এই ম্যাচটি শুরু হচ্ছে রোববার (২৮ আগস্ট)। যাতে কালো আর্মব্যান্ড পরে খেলতে নামবে বাবর আজম বাহিনী, জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে শুরু হতে যাওয়া রাত ৮টার এই ম্যাচে বাবররা কেন কালো আর্মব্যান্ড পরে খেলতে নামবেন? সম্প্রতি পাকিস্তানের সিন্ধু, খাইবার পাখতুনখোয়া ও বেলুচিস্তানসহ প্রায় বেশির ভাগ শহর বন্যার পানিতে প্লাবিত হয়েছে। যাতে মৃত্যুর সংখ্যা এখন পর্যন্ত হাজার ছাড়িয়েছে, ক্ষতিগ্রস্তের সংখ্যা ৩০ মিলিয়ন। তাদের প্রতি শোক প্রকাশের অংশ হিসেবেই পাকিস্তান শিবির কালো আর্মব্যান্ড পরবে।

পিসিবির বিবৃতিতে বলা হয়, ‘আমাদের দল ভারতের বিপক্ষে কালো আর্মব্যান্ড পরে খেলতে নামবে। কালো আর্মব্যান্ড পরার মাধ্যমে আমরা দেশব্যাপী বন্যাকবলিত মানুষের প্রতি একতা ও সহমর্মিতা প্রকাশ করতে চাই।’

এদিকে, এশিয়া কাপের দলে অন্তর্ভুক্ত হওয়া হাসান আলি এরইমধ্যে দুবাইয়ে পাকিস্তান শিবিরে যোগ দিয়েছেন। ইনজুরির কারণে ওয়াসিম জুনিয়র টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় ২৭ আগস্ট তাকে দলে নেয় পিসিবি। চোটাক্রান্ত ওয়াসিম থাকবেন দলের সঙ্গেই। দলের সঙ্গে থাকলেও রিহ্যাব করে যাবেন এ পেসার।

পাকিস্তান স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, শাহনেওয়াজ ধানি, উসমান কাদির, মোহাম্মদ হাসনাইন, হাসান আলি।

সর্বশেষ সংবাদ

নারায়ণগঞ্জ শহরে জলকামান মোতায়েন
৮ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:৫৫:৪৭


পুরুষের ফুসফুস, নারীর স্তন ক্যানসার বেশি
৮ই ডিসেম্বর ২০২২ দুপুর ১২:৫৩:৩১


তালতলী রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন
৭ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:১৫:৩১

ভোলার চরফ্যাসন যুবলীগের ৫০ তম বর্ষপূর্তি উদযাপন
৬ই ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:২২:৪৯





ASIAN TV