• ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ সকাল ১১:৩০:৪৭ (29-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ সকাল ১১:৩০:৪৭ (29-Mar-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

দাবি আদায়ে ইবি খেলোয়াড়দের বিক্ষোভ, মূলফটকে তালা

৫ ফেব্রুয়ারি ২০২৩ সন্ধ্যা ০৭:৩৪:৫৩

দাবি আদায়ে ইবি খেলোয়াড়দের বিক্ষোভ, মূলফটকে তালা

ইবি প্রতিনিধি : আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতাসহ আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নার্মেন্টগুলোতে দ্বিধাহীনভাবে অংশগ্রহণের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মূলফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ নিয়ে একই দাবিতে গত ১০ দিনে দ্বিতীয়বারের মতো মূল ফটকে তালা দেয়া হয়েছে।

৫ ফেব্রুয়ারি রোববার বেলা দুইটার দিকে মূলফটকে তালা ঝুলিয়ে আন্দোলন করতে দেখা যায় বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়সহ সাধারণ শিক্ষার্থীদের। এসময় তারা দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয় থেকে কুষ্টিয়া ও ঝিনাইদহগামী সকল বাস আটকে রাখে।

এসময় শিক্ষার্থীরা বিভিন্ন দাবিপূরণের জন্য মূলফটকের সামনে স্লোগান দিতে থাকে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো- আন্তঃবিশ্ববিদ্যালয়ের সবগুলো ইভেন্টে দ্বিধাহীনভাবে বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের অংশগ্রহণ করতে দিতে হবে। টুর্নামেন্টের প্রায় একমাস আগে দল গঠন ছাড়াও প্রতিবছর বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া সূচিসহ ইন্টারনাল গেমগুলো যেমন: ক্রিকেট, ফুটবল, টেনিস, বাস্কেটবল, হ্যান্ডবল, ভলিবলসহ সব ধরনের গেমের আয়োজন করতে হবে। পরবর্তীতে প্রক্টরিয়াল বডির সদস্যদের আশ্বাসে তারা আন্দোলন স্থগিত করে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মূলফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা

আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্টগুলোতে ইবির সব ইভেন্টের দলগুলোই ভালো পারফর্মেন্স করলেও টুর্নামেন্টের সময় ঘনিয়ে আসলেই বাজেট সংকটের কথা বলে টিমগুলোকে আর টুর্নামেন্টে যেতে দেয়া হয় না। গত আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্টে ইবির বাস্কেটবল এবং হ্যান্ডবল টিম আনবিটেন চ্যাম্পিয়ন হলেও এই টিমগুলোকেই এবার আটকিয়ে দেয়া হচ্ছে।

বাজেটের ব্যাপারে জানতে চাইলে শিক্ষার্থীরা জানায়, প্রতিবছর একটি নির্দিষ্ট পরিমাণ ফি আমরা খেলাধুলা বাবদ বিশ্ববিদ্যালয়ের ফান্ডে জমা দেই। কিন্তু আমাদের খেলাধুলাই তো হচ্ছে না। তবে কেনো বাজেট সংকট থাকবে?

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল বলেন, পূর্ণাঙ্গ টিম গঠনের জন্য আমাদের পর্যাপ্ত বাজেট নেই। বিষয়গুলো উপাচার্য এবং উপ-উপাচার্য স্যারকে জানানো হয়েছে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, আমি নতুন দায়িত্ব নিয়েছি। শিক্ষার্থীদের এ দাবির বিষয়গুলো আমাকে জানানো হয়নি। তবে কারও কোনো দাবি থাকলে সেগুলো আলোচনার টেবিলে সমাধান করা উচিত। গেটে তালা দিয়ে দাবি আদায়ের সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ