• ঢাকা
  • |
  • বুধবার ১০ই বৈশাখ ১৪৩১ রাত ১২:০৭:৪৯ (24-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ১০ই বৈশাখ ১৪৩১ রাত ১২:০৭:৪৯ (24-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

চট্টগ্রামে যাত্রা শুরু করলো প্রবাসীর ট্যাক্সি

১৪ জানুয়ারী ২০২৩ সকাল ১১:২৫:২৬

চট্টগ্রামে যাত্রা শুরু করলো প্রবাসীর ট্যাক্সি

চট্টগ্রামে যাত্রা শুরু করলো প্রবাসীর ট্যাক্সি

চট্টগ্রাম প্রতিনিধি : ঢাকার পর এবার চট্টগ্রামে সেবা চালু করলো 'প্রবাসীর ট্যাক্সি'। ১৩ জানুয়ারি শুক্রবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এই সেবার সূচনা করেন এনআরবি সিআইপি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী সিআইপি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ও চট্টগ্রাম ব্যুরো ইনচার্জ শেখ গোলামুন্নবী জায়েদ।

প্রধান অতিথির বক্তব্যে ইয়াসিন চৌধুরী  প্রবাস ফেরতদের কর্মসংস্থানের জন্য সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।

সবচেয়ে কম ভাড়ায় ভালো সেবা দেয়া এবং নিরাপদে প্রবাসীদের বাড়ি পৌঁছে দেয়ার জন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান আয়োজকরা। দেড় বছর ধরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রবাসীর ট্যাক্সি সেবা দিচ্ছে। গাড়ীর চালক ও মালিক উভয়েই প্রবাসী হলে এই প্রতিষ্ঠানের সাথেও যুক্ত হতে পারবেন বলে জানান চেয়ারম্যান আল আমিন নয়ন।

প্রবাসীর ট্যাক্সির ব্যবস্থাপনা পরিচালক বায়জিদ আল হাসানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন গ্লোকাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ উদ্দিন মিরান, উপদেষ্টা প্রবাসীর ট্যাক্সি সৈয়দ মোহাম্মাদ মিনহাজ, এসডিজি ইউথ প্ল্যাটফর্মের সভাপতি নোমান উল্লাহ বাহার, সিআইপি আবু নসর রিয়াদ, বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি শিবলী আল সাদিক প্রমূখ।

এসময় চট্টগ্রামে  সেবা কার্যক্রম চালু করায় প্রবাসীর ট্যাক্সি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান উপস্থিত প্রবাসী নেতৃবৃন্দ।

প্রবাসীদের সম্পৃক্ততায় প্রতিষ্ঠিত ‘প্রবাসীর ট্যাক্সি' গত দেড় বছর যাবত রাজধানী ঢাকায় ব্যাপক সুনামের সঙ্গে সেবা দিয়ে আসছে। দেশের সর্বনিম্ন ভাড়ায় এবং মর্যাদাপুর্ণ গাড়ি সেবা নিয়ে এবার চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে ‘প্রবাসীর ট্যাক্সি' সেবা কার্যক্রম চালু হলো।

প্রবাস থেকে ফেরত এসে যদি কাজ না থাকে এবং তিনি যদি দক্ষ চালক হন, তাহলে তার জন্য ‘প্রবাসীর ট্যাক্সি’র দরজা খোলা। শুধু বিমানবন্দর থেকে প্রবাসীদের বাড়ি নিয়ে যাওয়ার দায়িত্ব নয়, সারাদেশে ভাড়ায় চালাতে পারবেন গাড়ি এই উদ্যোগের সঙ্গে যুক্ত হয়ে।

প্রবাসীদের আস্থা অর্জন করছে প্রবাস ফেরত কর্মীদের সম্মিলিত উদ্যোগ প্রবাসীর ট্যাক্সি লিমিটেড। বাংলাদেশে পরিবহণ সেক্টরে এটিই একমাত্র প্রতিষ্ঠান, যেখানে মালিক, চালক এবং যাত্রী সকলেই প্রবাসী। ঢাকা বিমানবন্দর থেকে সর্বনিম্ন ভাড়ায় এবং মর্যাদাপূর্ণ গাড়ি সেবার জন্য ব্যবহার করতে পারেন প্রবাসীর ট্যাক্সি।

শুধু তাই নয়, এই উদ্যোগ থেকে প্রতি আয়ের ৩ শতাংশ পাবে উদ্যোক্তারা এবং ২ শতাংশ যাবে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের কল্যাণ তহবিলে। +880 1321-199022 নম্বরে কল দিয়ে কিংবা অনলাইনে www.probashirtaxi.com-এ  বুকিং দিয়ে পাওয়া যাবে এই সেবা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





ঢাকা ছাড়লেন কাতারের আমির
২৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৫৮


নগরীতে সিসিকের অভিযান, ২২ হাজার টাকা জরিমানা
২৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৫১:২৭


টাঙ্গাইলে ৪৯ কেজি গাঁজাসহ ৪ মাদক কারবারি আটক
২৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৫:৪০