• ঢাকা
  • |
  • শনিবার ৭ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:০৮:৩৪ (20-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৭ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:০৮:৩৪ (20-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

শতাধিক কোরআনে হাফেজকে পুরস্কৃত করলেন সাবেক এমপি বদি

২৯ জানুয়ারী ২০২৩ সকাল ১১:৪৯:৩৫

শতাধিক কোরআনে হাফেজকে পুরস্কৃত করলেন সাবেক এমপি বদি

নাছির উদ্দীন রাজ, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : উখিয়া- টেকনাফের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি শতাধিক কোরআনে হাফেজকে পুরস্কৃত করেছেন। এর মধ্যে ১ থেকে ১০ পারায় প্রথম পুরস্কার নগদ ৬ হাজার টাকা, ১১ থেকে ২০ পারার প্রথম পুরস্কার ৮ হাজার টাকা ও ২০ হতে ৩০ পারার প্রথম পুরস্কার ১০ হাজার টাকা প্রদান করেন।

২৮ জানুয়ারি শনিবার হ্নীলা মৌলভীবাজার আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিম সংগঠনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতায় উক্ত পুরস্কার বিতরণ করেন।

সংগঠনের সভাপতি হাফেজ আবছার উদ্দীনের সভাপতিত্বে ও হাফেজ নুর মোহাম্মদের পরিচালনায় অনুষ্ঠিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি।

প্রধান আলোচকের বক্তব্য রেখেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মমতাজ উদ্দিন কাদেরী।

এসময় আরও উপস্থিত ছিলেন হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, হ্নীলা ১ ও ২নং ওয়ার্ডের মেম্বার বশির আহাম্মদ, বেলাল উদ্দিন, এডঃ রশিদুল আলম চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক আবছার কামাল নোবেল, মৌলভীবাজার আইডিয়াল একাডেমি স্কুলের প্রধান শিক্ষক জামাল উদ্দিন , রফিকুল ইসলাম হৃদয়, আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিমের সাধারণ সম্পাদক আবছার, সহ সভাপতি জসিম, যুগ্ম সাধারণ সম্পাদক জুনাইদ নুর,অর্থ সম্পাদক নুরুল মোস্তফা, আয়োজক কমিটির সভাপতি মৌলানা ইব্রাহিমসহ আরো অনেকেই।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আব্দুর রহমান বদি বলেন, পবিত্র আল-কোরআন আল্লাহ প্রদত্ত মহান জীবন বিধান, যা সমগ্র মানব জাতির জন্য হেদায়েত ও ইহকাল এবং পরকালের মুক্তির পাথেয়। যারা কোরআনকে বুকে ধারণ করেন সে হাফেজদের হিফজুল কুরআন প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি এবং নিজেকে ধন্য বলে মনে করছি।

সাম্প্রতিক সময়ে বহির্বিশ্বে কোরআন পোড়ানোর ঘটনায় নিন্দা জানিয়ে আবদুর রহমান বদি বলেন, তোমরা যতই কুরআন পোড়াও না কেন আমাদের হাফেজেরা যতদিন বেঁচে থাকবে, ততদিন পৃথিবী থেকে কোরআনকে মুছে ফেলতে পারবে না। আল্লাহ যাতে তাদের হেদায়েত করেন সে কামনা করি।

এর আগে সকালে হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের ২৫ টি মাদ্রাসার প্রায় শতাধিক  হাফেজদের অংশগ্রহণে কোরআন তেলাওয়াতে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। এতে বিচারকের দায়িত্ব পালন করেন, কক্সবাজার কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা সুলায়মান কাসেমি ও হাফেজ মাওলানা ক্বারি আতিক উল্লাহ। সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মাওঃ ক্বারি  মুহিত কামাল।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






মালদ্বীপ শাখা আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী
২০ এপ্রিল ২০২৪ দুপুর ১২:১৭:২১




খোকসায় পানির জন্য হাহাকার
২০ এপ্রিল ২০২৪ সকাল ১১:৩৬:১৬