• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:০৯:২৮ (25-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:০৯:২৮ (25-Apr-2024)
  • - ৩৩° সে:

খেলা

বাকেরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

১ ফেব্রুয়ারি ২০২৩ দুপুর ০২:১৪:১৯

বাকেরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

উত্তম কুমার, বাকেরগঞ্জ : বরিশালের বাকেরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ( এম পি)।

৩১ জানুয়ারি মঙ্গলবার বিকেল ৪টায় তিনি পৌরসভার ৬নং ওয়ার্ডের হেলিপ্যাড সংলগ্ন এলাকায় স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি ছিলেন বরিশাল -৬ আসনের সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রতনা, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শামসুল আলম,  পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রীর একান্ত সচিব আবু নাছের ভূঁইয়া, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মোঃ শামসুল আলম, প্রকল্প পরিচালক মোঃ মাহবুব মোর্শেদ সোহেল, জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী প্রকৌশলী শিবুলাল খাসকেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নিবার্হী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আবুজর মোঃ ইজাজুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান মিজান, থানা অফিসার ইনচার্জ এস এম মাকসুদুর রহমান, পুলিশ পরিদর্শক তদন্ত সত্য রঞ্জন খাসকেল, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খন্দকার মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল, অমল চন্দ্র দাস শিবু, উপজেলা কৃষক লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান খান , উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বশির আহমেদ সবুজ, সহ-সভাপতি এ্যাডভোকেট এইচ এম মজিবুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মানিক হাওলাদার, উপজেলা যুবলীগ সভাপতি কাউন্সিলর মোকলেচুর রহমান, প্রভাষক বিপ্লব মিত্র, প্রভাষক শহিদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়াসহ আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন,অনেক জায়গায় জমি বরাদ্ধ না থাকার কারণে সেখানে স্টেডিয়াম নির্মাণ করতে দেরি হচ্ছে। কিন্তু বাকেরগঞ্জ উপজেলায় স্টেডিয়াম নির্মাণের জন্য আলহাজ্ব এ বি এম রুহুল আমিন হাওলাদার যুব ও ক্রীড়া মন্ত্রী থাকাকালীন জমি ক্রয় করায় দ্বিতীয় ধাপে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজ অতি দ্রুত হচ্ছে। ভবিষ্যতে বাকেরগঞ্জ উপজেলার খেলাধুলার উন্নয়নে ক্রীড়া মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেয়া হবে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, ১৯৮৮ সালে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আলহাজ্ব এবিএম রুহুল আমিন হাওলাদার যুব ও ক্রীড়া মন্ত্রী থাকাবস্থায় বাকেরগঞ্জ উপজেলায় স্টেডিয়াম নির্মাণের জন্য তিনি পৌরসভার ৬নং ওয়ার্ডের হেলিপ্যাড সংলগ্ন এলাকায় ১ লক্ষ ৩৫ হাজার টাকায় ৪ একর জমি ক্রয় করেন। পরবর্তীতে সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রতনার একান্ত চেষ্টায় সেই জমিতে মঙ্গলবার শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে দীর্ঘ ৩৫ বছরের প্রতিক্ষার অবসান হয়েছে।

জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী প্রকৌশলী শিবুলাল খাসকেল জানান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে সারাদেশে শেখ রাসেল মিনি ক্রিকেট স্টোডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় ২য় ধাপে ৮৬ টি উপজেলায় এ স্টোডিয়াম নির্মাণ করা হচ্ছে। তারমধ্যে বাকেরগঞ্জ উপজেলায় একটি। বাকেরগঞ্জ উপজেলায় শেখ রাসেল মিনি স্টোডিয়াম নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ১০ লাখ ৬২ হাজার টাকা। জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে এ স্টেডিয়ামের নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

জবিতে আসন বাড়ল ৫০টি
২৫ এপ্রিল ২০২৪ বিকাল ০৫:০৬:২৫

রংপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
২৫ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:৪০:৩৮







খোকসায় গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা
২৫ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:৪৩:৪১