• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:৪৩:৪৪ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:৪৩:৪৪ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধ পালন

২০ মে ২০২৪ দুপুর ০২:৪৪:২৬

রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধ পালন

রাঙামাটি প্রতিনিধি: নজিরবিহীন পিকেটিংয়ের মধ্যদিয়ে রাঙামাটিতে ইউপিডিএফ’র ডাকে আধাবেলা অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। জেলার লংগদু উপজেলায় ইউপিডিএফ’র এক সদস্য ও এক সমর্থককে গুলি করে হত্যার প্রতিবাদে এবং খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ জেলায় এই অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচির ডাক দেয়।

২০ মে সোমবার সকাল থেকে অবরোধের সমর্থনে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের সাপছড়িতে শতাধিক নেতাকর্মী পিকেটিং শুরু করে। নজিরবিহীন পিকেটিংয়ে একটি মোটরসাইকেল পর্যন্ত চলাচল করতে দেয়নি অবরোধকারিরা। রাজপথে অবস্থান করে শ্লোগানে শ্লোগানে মুখোর ছিলো অবরোধকারিরা। এছাড়াও রাঙামাটি-খাগড়াছড়ি রুটের কুতুকছড়ি, সাপছড়িতে পিকেটাররা অবস্থান নিয়ে সড়কে মিছিল করে বেলা সাড়ে বারোটা পর্যন্ত রাজপথে অবস্থান নিয়ে সকল প্রকার যাত্রীবাহী ও মালবাহী গাড়িগুলো আটকে রাখে।

অবরোধে রাঙামাটির সঙ্গে দূরপাল্লার বাস-ট্রাক, অটোরিকশা, মালবাহী গাড়ি চলাচল সম্পূর্ণবন্ধ ছিলো। সকালে ঢাকা-চট্টগ্রামসহ বিভিন্ন এলাকা থেকে আসা যাত্রী ও পণ্যবাহী যানবাহনগুলো আটকা পড়ে রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কের সাপছড়ি খামারপাড়া এলাকায়।

এছাড়া রাঙামাটি-খাগড়াছড়ি জেলা আঞ্চলিক মহাসড়কে কতুকছড়ি, বগাছড়ি, ঘিলাছড়ি, আবাসিক এলাকা, সাজেক পর্যটন রোডের বিভিন্ন এলাকায় গাছের গুঁড়ি ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন পিকেটাররা।

এর আগে রোববার এক বিবৃতিতে ইউপিডিএফ অবিলম্বে লংগদুতে ইউপিডিএফ সদস্যসহ দুজনকে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং পার্বত্য চট্টগ্রামে হত্যার রাজনীতি বন্ধে সন্তু লারমাকে আঞ্চলিক পরিষদ থেকে অপসারণপূর্বক বিচারের আওতায় আনার দাবি জানায়।

উল্লেখ্য, গত শনিবার সকাল সাড়ে ৮টায় লংগদুর বড় হাড়িকাবা এলাকায় সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ’র কর্মীদের ওপর সশস্ত্র হামলা চালানো হয়। এতে এলোপাতাড়ি ব্রাশফায়ারে ইউপিডিএফ সদস্য বিদ্যাধন চাকমা (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫) ঘটনাস্থলে নিহত হন। ইউপিডিএফ নেতৃবৃন্দ বলেন, পাহাড়ের ইউপিডিএফ’র রাজনৈতিক এজেন্ডাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসের সশস্ত্র সন্ত্রাসীরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০