• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:৩১:২৫ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:৩১:২৫ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নওগাঁয় শ্রমিক নেতাদের মুক্তির দাবিতে সড়ক অবরোধ

২৬ মে ২০২৪ দুপুর ১২:১০:৪৭

নওগাঁয় শ্রমিক নেতাদের মুক্তির দাবিতে সড়ক অবরোধ

নওগাঁ প্রতিনিধি: পরিবহণে চাঁদাবাজির অভিযোগে অন্তত ৭ জন ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৫ (র‌্যাব-৫)। আটকের পরপরই শ্রমিক নেতাদের মুক্তির দাবিতে জেলার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। হঠাৎ বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

২৫ মে শনিবার দুপুরে নওগাঁ বাইপাস সড়কের মশরপুর ও নওগাঁ শহরের তাজের মোড় থেকে তাঁদেরকে আটক করা হয়। আটক নেতারা হলেন- জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আশিকুর রহমান, সড়ক পরিবহণ সম্পাদক তুলশী কুমার ও কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান আঙ্গুর।

নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এস এম মতিউজ্জামান বলেন, ‘নওগাঁর বাইপাস সড়কের মশরপুর এলাকায় আব্দুল জলিল শিশু পার্কের সামনে থেকে আমাদের তিন নেতাকে আটক করেছে র‌্যাব।

শ্রমিক নেতাদের আটকের প্রতিবাদে এবং তাঁদের মুক্তির দাবিতে সাধারণ শ্রমিকেরা অনিদির্ষ্টকালের জন্য নওগাঁ জেলার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছেন। আটক শ্রমিক নেতাদের মুক্তি দেওয়া না হলে মোটর শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক সমিতির পক্ষ থেকে কঠোর কর্মসূচি নেওয়া হবে।

ইউনিয়নের সাধারণ সম্পাদকের দাবি, মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল করতে না পারে সে জন্য নওগাঁ বাইপাস সড়কের মশরপুর এলাকায় প্রশাসনের অনুমতি নিয়ে জেলা বাস মালিক ও মোটর শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে দীর্ঘ দিন থেকে একটি চেকপোস্ট রয়েছে। ওই চেকপোস্টে মোটরশ্রমিক ইউনিয়নের সদস্যরা ডিউটি করেন। চেকপোস্টে থাকা শ্রমিকদের কাজ হলো সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মহাসড়কে তিন চাকার যান চলাচল নিয়ন্ত্রণ করা। আমাদের সদস্যরা কোনোভাবেই চাঁদাবাজির সঙ্গে জড়িত নয়।

‌দুপুর ২টার দিকে শহরের বালুডাঙ্গা বাস স্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা যায়, বাস স্ট্যান্ডের সামনে নওগাঁ-রাজশাহী সড়কের ওপর বাস আড়াআড়ি করে দাঁড় করিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে ওই রাস্তা দিয়ে বড় কোনো যানবাহন চলাচল করতে পারছে না। বাস স্ট্যান্ড থেকে জেলার অভ্যন্তরীণ রুটে কোনো বাস ছেড়ে যাচ্ছে না। তবে রাজশাহী, বগুড়াসহ বিভিন্ন আন্তঃজেলা রুটে চলাচলকারী বাস ছেড়ে যেতে দেখা যায়।

বালুডাঙ্গা বাসস্ট্যান্ডের মাতাজি মোড় সিএনজি স্ট্যান্ডে কথা হয় সাইফুল ইসলাম নামের এক যাত্রীর সঙ্গে। তিনি বলেন, ‘আমি এনজিওতে চাকরি করি। জরুরি কাজে সকালে জেলার নজিপুর থেকে নওগাঁ শহরে এসেছিলাম। এসে দেখি বাস চলাচল বন্ধ। এখন বাধ্য হয়ে সিএনজি অটোরিকশায় করে নজিপুরে যেতে হবে। বাসে করে গেলে ৫০ টাকা ভাড়া দিতে হতো। এখন সিএনজিতে ভাড়া গুণতে হবে ৯০ টাকা।

নওগাঁ জেলা ইলেক্ট্রনিক ব্যাটারিচালিত অটোরিকশা মালিক সমিতির সভাপতি মাহবুব হোসেন পল্টু বলেন, আজ দুপুর ১২টার দিকে শহরের তাজের মোড়, বালুডাঙ্গা বাস স্ট্যান্ড এলাকা থেকে জেলা ইলেক্ট্রনিক ব্যাটারিচালিত অটোরিকশা মালিক সমিতি ও শ্রমিক সমিতির অন্তত ১০ জন সদস্যকে আটক করেছে। এদের মধ্যে জেলা ইলেক্ট্রনিক ব্যাটারিচালিত অটোরিকশা মালিক সমিতির দপ্তর সম্পাদক শাহীনুর রহমান, অটোরিকশা মালিক সমিতির অফিস সহকারী রাকিবুল ইসলাম, ইলেক্ট্রনিক ব্যাটারিচালিত অটোরিকশা শ্রমিক সমিতির প্রচার সম্পাদক সাজেদুর রহমান সাজু ও তাজের মোড় এলাকায় অটোরিকশার চেইন মাস্টার মুকুল হোসেনকে আটক করেছে র‌্যাব।

র‌্যাবের অভিযানের বিষয়ে জানতে চাইলে র‌্যাব-৫-এর জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক মেজর মো. শেখ সাদিক বলেন, র‌্যাব-৫-এর হেডকোয়ার্টার থেকে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে নওগাঁর বিভিন্ন এলাকায় অভিযান চলছে। অভিযান শেষ হলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০