• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:১৫:৩৬ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সকাল ০৭:১৫:৩৬ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গাজীপুরে ছাত্রলীগ নেতা হত্যায় পৌর ছাত্রলীগের সভাপতি প্রধান আসামি

৭ জুন ২০২৪ বিকাল ০৫:১০:২৯

গাজীপুরে ছাত্রলীগ নেতা হত্যায় পৌর ছাত্রলীগের সভাপতি প্রধান আসামি

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈরে ছাত্রলীগ কর্মী আল আমিন হত্যার ঘটনায় পৌর ছাত্রলীগের সভাপতি ইমন খানকে প্রধান আসামি করে ১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়েছে।

৬ জুন বৃহস্পতিবার রাতে নিহত ছাত্রলীগ কর্মীর বাবা বাদি হয়ে কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ জানায়, এ বিষয়ে অভিযোগ পাওয়া মাত্রই সেটি আমলে নেয়া হয়েছে। বর্তমানে আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে।

এ ঘটনার দায় এড়াতে তরিগরি বৃহস্পতিবার সন্ধ্যায়ই কালিয়াকৈর পৌর ছাত্রলীগ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি  বিলুপ্ত করা হয়েছে। গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মো. সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক নাছির মোড়ল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত করা হয়েছে।

কলেজ কর্তৃপক্ষ, পুলিশ ও শিক্ষার্থীদের বরাতে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজে বুধবার কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজাদ কামাল ওরফে সোহানের নেতৃত্বে উচ্চ মাধ্যমিক পুরাতন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে বিদায় অনুষ্ঠান ও র‍্যাগ ডে পালন করে। অনুষ্ঠানে শতাধিক মোটরসাইকেল নিয়ে মহড়া দেয় সোহান ও তার সহযোগীরা। একপর্যায়ে তারা কলেজের স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

পরের দিন বৃহস্পতিবার দুপুরে পৌর ছাত্রলীগের সভাপতি ও কলেজের স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইমন খান তার সহযোগী সাকিব হৃদয়, আকাশ ও হাসানসহ ১০ থেকে ১২ জন শিক্ষার্থীকে নিয়ে কলেজ মাঠে আল আমিন হোসাইন ও কামরুলকে দেখতে পেয়ে ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে আল আমিন ও কামরুল কলেজের পশ্চিম পাশে ডাইনকিনি সড়ক দিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় শাহ মখদুম মার্কেটের সামনে গিয়ে মাটিতে পড়ে যায় আল আমিন। পরে হামলাকারী পৌর ছাত্রলীগের নেতাকর্মী এবং ওই কলেজের শিক্ষার্থীরা তাকে এলোপাথাড়ি মারধর ও কুপিয়ে জখম করে। আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

স্থানীয়রা আহত অবস্থায় তাদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আল আমিনকে মৃত ঘোষণা করেন। ঘটনার খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ এএফএম নাসিম জানান, ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে।‌ পুলিশ হত্যাকারীদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রেখেছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ডেঙ্গুতে একদিনে আরও ৬ জনের মৃত্যু
১৮ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৯:৪৩:২৫







কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২৫ অক্টোবর
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৪৩:১৫

মিয়ানমার থেকে গুলিবর্ষণ, সরাসরি টেকনাফ বন্দরে আঘাত
১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৩০:১৪